ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জুয়েলারির দোকানে চুরি ১৬ ভড়ি স্বর্ণসহ গ্রেফতার ২
প্রকাশ: রবিবার, ৭ আগস্ট, ২০২২, ৬:১১ পিএম  (ভিজিট : ২৬৫)
রাজধানীর রজনীগন্ধা এলকায় একটি জুয়েলারির দোকানে চুরির ঘটনায় দুই জনকে গ্রেফতার করেছে রুপনগর থানা পুলিশ। তারা হলেন— মো. আলাউদ্দিন (২৭) ও মো. শাহজালাল (৪২)। এসময় চুরি যাওয়া ১৬ ভরি ৪ আনা স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। শনিবার দিবাগত রাতে কুমিল্লা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

রোববার দুপুরে ডিএমপির মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. জসিম উদ্দিন মোল্লা বলেন, গত ২৯ জুলাই কচুক্ষেতের রজনীগন্ধা মার্কেটে স্বর্ণের দোকানে নামাজের সময় চুরির ঘটনায় মিরপুরের রূপনগর থানায় কয়েকজন ভুক্তভোগী মামলা দায়ের করেন। ওই ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজে বিশ্লেষণ করে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এক আসামির অবস্থান শনাক্ত করে পুলিশ। পরে শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) কর্ণফুলী থানাধীন স্বর্ণারটেক গ্রাম থেকে মো. আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে কুমিল্লা সদর দক্ষিণ থানাধীন সোয়াগঞ্জ বাজারের বিস্মিল্লাহ জুয়েলার্স দোকানের মালিক মো. শাহজালালকে গ্রেফতার করা হয়। এ সময় আসামি শাহজালালের দোকান থেকে চুরি যাওয়া ১৬ ভরি স্বর্ণালঙ্কার উদ্ধার করে পুলিশ।

তিনি বলেন, গ্রেফতার আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তাদের চক্রের এক সদস্য ভুক্তভোগীকে নজরদারি করতে মসজিদে তার সঙ্গে নামাজও আদায় করেছিলেন। এইদিকে চক্রের বাকি সদস্যরা ভুক্তভোগীর দোকানের তালা ভেঙে ভেতর থেকে স্বর্ণালঙ্কার চুরি করে পালিয়ে যায়। গ্রেফতার দুই আসামির বাড়ি কুমিল্লা জেলায়।

ডিসি জসিম উদ্দিন মোল্লা বলেন, ২৯ জুলাই দুপুর ১টা ১০ মিনিটে রূপনগর আবাসিক এলাকার বাসিন্দা ভুক্তভোগী আফজাল হোসেন একই এলাকায় রজনীগন্ধা মার্কেটে তার দোকান বিসমিল্লাহ্ জুয়েলার্স নামক স্বর্ণের দোকানের তালা বন্ধ করে জুমার নামাজ আদায় করতে যান। জুমার নামাজ আদায় শেষে মসজিদের সামনে রাস্তায় পেয়ারা কেনার সময় অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি আফজালকে জানায় তার দোকানের সাটার ওঠানো। এই শুনে দ্রুত দোকানে গিয়ে দেখে তার দোকানের সাটারের তালা ভাঙা এবং দোকানের ভেতরে স্বর্ণের খালি বক্স এলোমেলোভাবে ছড়ানো ছিটানো অবস্থায় পড়ে আছে।

তিনি বলেন, দোকানের ভেতরে গ্লাসের শোকেজের তালা ভাঙা। ২৯ জুলাই দুপুর অনুমান ১টা ৩০ মিনিট থেকে ২টার মধ্যে যেকোনো সময় অজ্ঞাতপরিচয় ৫/৭ জন চোর বা চোরেরা ভুক্তভোগীর দোকানের তালা কেটে দোকানে প্রবেশ করে এবং সেখানে রাখা স্বর্ণের বিভিন্ন ধরনের ৪০ ভরি গহনা এবং ৫০ ভরি রুপার বিভিন্ন গহনা চুরি করে নিয়ে যায়। এই মর্মে রূপনগর থানায় একটি মামলা (নং-১৭) দায়ের করেন। ওই মামলার পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেফতার করা হয়। তাদের এই চক্রের বাকি পলাতক আসামিদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। গ্রেফতার দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

এফএইচ




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close