ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ৭ আশ্বিন ১৪৩০
ই-পেপার শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
এক সপ্তাহে করোনায় মৃত্যু কমেছে ৪৮ শতাংশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৮ আগস্ট, ২০২২, ৫:০৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 141

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আরও বেড়েছে। তবে কমেছে রোগী শনাক্তের হার। সোমবার প্রাণঘাতী এই ভাইরাসে মারা গেছেন আরও ৩ জন। এর আগের দিন রোববার কেউ মারা যায়নি। আর নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৯৬ জনের দেহে। এর আগের দিন আক্রান্ত হন ২১৬ জন। এ ছাড়া গত এক দিনে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ৪ দশমিক ৯৯ শতাংশে, যা আগের দিন এই শনাক্তের হার ছিল ৫ দশমিক ১০ শতাংশ।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, গত এক সপ্তাহে অর্থাৎ ১-৭ আগস্টের মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। এর মধ্যে করোনার টিকা নিয়েছিলে ১০ জন। যার গড় ৭৬ দশমিক ৯ শতাংশ। যার মৃতদের মধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছিলেন ৯ জন এবং বুস্টার ডোজ নেন একজন। আর টিকা নেননি ৩ জন। যার গড় ২৩ দশমিক ১ শতাংশ। এই সময়ে মৃতদের মধ্যে সবচেয়ে বেশি ৮৮ দশমিক ৯ শতাংশ ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। এর আগের সপ্তাহে মৃত্যু হয়েছিল ২৫ জনের। অর্থাৎ এক সপ্তাহে মৃত্যু কমেছে ৪৮ শতাংশ। এ ছাড়া গত এক সপ্তাহে (১-৭ আগস্ট) দেশে করোনা সংক্রমণ ধরা পড়েছে ২ হাজার ৭৮ জনের। আর আগের সপ্তাহে এই সংখ্যা ছিল ৩ হাজার ৪৮২ জনের। সে হিসেবে সংক্রমণ কমেছে ৪০ দশমিক ৩ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত করোনায় মোট রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ৭ হাজার ৬৩১ জন। আর মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩০৭ জনের। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬৩৮ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৪৮ হাজার ৬৬৫ জন। আর দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৭০ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক শূন্য ৬ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া একজনই পুরুষ এবং দুজন নারী। তাদের বয়স যথাক্রমে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন এবং ৫১ থেকে ৬০ বছরের মধ্যে রয়েছেন দুজন। আর মৃতদের মধ্যে দুজন রাজশাহী বিভাগের বাসিন্দা, আরেকজন সিলেটের। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ২০০ জন, এর মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ১৮৫ জন। চট্টগ্রাম বিভাগে ৪৬, ময়মনসিংহে ৪, রাজশাহীতে ১৫, রংপুরে ২, সিলেটে ৬, খুলনায় ১৪ এবং বরিশাল বিভাগে ৯ জন আক্রান্ত হন।

এফএইচ

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (1).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com