ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
‘শনিবার বিকেল’ মুক্তি নিয়ে উত্তাল ফেসবুক
আনন্দ সময় প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২, ৫:১৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 144

গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলা ঘটনার ছায়া অবলম্বনে ‘শনিবার বিকেল’ নামের সিনেমা নির্মাণ করেছেন মোস্তফা সরয়ার ফারুকী। নির্মান কাজ শেষে ২০১৯ সালে। মুক্তির জন্য সেন্সর বোর্ডে জমা দিয়েছিলেন সিনেমাটি। বোর্ড সিনেমাটিকে নিষিদ্ধ করে দেয়। 

এরপর আপিল করেন এই নির্মাতা। আপিলের সাড়ে তিন বছরে এসেও কোনো সুরাহা হয়নি। ‘শনিবার বিকেল’ সিনেমাটিকে নিষিদ্ধাদেশ বয়েই বেড়াতে হচ্ছে। এতে বেশ ক্ষুব্ধ ছবিটির নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে প্রতিদিন পোস্ট করে চলেছেন। 

এদিকে সোশ্যাল মিডিয়াতেও এই ছবিটি নিয়ে উত্তেজনা বিরাজ করছে। বেশিরভাগ নেটিজেনরা সিনেমাটি সেন্সর ছাড়পত্র দিয়ে প্রেক্ষাগৃহে দেখার সুযোগ করে দেওয়ার পক্ষে। তাদের অনেকেই বলছেন বাংলা চলচ্চিত্রে এখন সুবাতাস বইছে। এই ধারাকে অব্যাহত রাখতে মোস্তফা সরয়ার ফারুকীর মতো নির্মাতাদের সিনেমা খুব প্রয়োজন। 

সাধারণ মানুষের পাশাপাশি শোবিজের তারকারা সিনেমাটি মুক্তি দেওয়ার অনুমতি চাইছেন। এই তালিকায় রয়েছেন নুসরাত ইমরোজ তিশা, বাপ্পি চৌধুরী, মালেক আফসারি, চয়নিকা চৌধুরী, শতাব্দী ওয়াদুদ, কাজল আরিফিন অমি, মিজানুর রহমান আরিয়ান, এমএন ইউ রাজুসহ আরও অনেকে। সিনেমাটিকে ছাড়পত্র দেওয়ার দাবি জানিয়ে পোস্ট করেছেন তারা।
 
শনিবার বিকেল প্রসঙ্গে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া থেকে একটি খোলা চিঠি প্রকাশ করা হয়েছে তথ্যমন্ত্রী হাছান মাহমুদের উদ্দেশে। সেই চিঠিতে উল্লেখ করা হয়, আমারা দৃঢ়তার সঙ্গে বলতে পারি, ‘শনিবার বিকেল’ সিনেমাটিতেও কোনো দেশবিরোধী বা ধর্মবিরোধী কিছু নেই। বরং এই সিনেমাটিতে আমাদের ধর্ম ও আমাদের দেশের সাংস্কৃতিকে সুন্দর ভাবে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করছে যে  বিশ্বখ্যাত পত্রিকা “The Hollywood Reporter” ‘শনিবার বিকেল’ সিনেমাটি দেখে লিখেছে: ‘এই সিনেমাটি বাংলাদেশে ব্যান করা হয়েছে, বাংলাদেশের ইমেজ ক্ষুণ্ণ হওয়ার আশংকায়, কিন্তু ছবিটি দেখে আমাদের উপলব্ধি হলো, সিনেমাটি বাংলাদেশের ইমেজ বৃদ্ধি করবে, কমাবে না।

খোলা চিঠিতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে সিনেমাটি দেখার অনুরোধ করে উল্লেখ করা হয়েছে, ‘আপনি দেখলে এই সিনেমাটি অনায়েসে সেন্সর সার্টিফিকেট পেয়ে যাবে বলে আমরা বিশ্বাস করি। চলচ্চিত্রের এই ক্রান্তি লগ্নে, সুবাতাস বইতে শুরু করেছে। সেই ধারা অব্যাহত রাখতে, সিনেমা হলে ‘শনিবার বিকেল’ সিনেমাটি মুক্তি দেওয়া আশু প্রয়োজন।’

শুধু তথ্যমন্ত্রী হিসাবেই নয়, একজন চলচ্চিত্রপ্রেমী হিসাবে, বিষয়টি বিশেষ বিবেচনা করার আকুল আবেদন জানায় প্রযোজনা প্রতিষ্ঠানটি। 

শনিবার বিকেল সিনেমায় অভিনয় করেছেন জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা, মামুনুর রশীদ, ইরেশ যাকের, ইন্তেখাব দিনার, গাউসুল আলম শাওন, নাদের চৌধুরী, পরমব্রত চ্যাটার্জি, ইয়াদ হুরানিসহ আরও অনেকে।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  শনিবার বিকেল   হলি আর্টিজান   মোস্তফা সরয়ার ফারুকী  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com