ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি: মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১০ আগস্ট, ২০২২, ৯:১৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 107

অযৌক্তিকভাবে জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মৌন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। মঙ্গলবার (৯ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত রাজধানীর কারওয়ান বাজারের পেট্রোবাংলা ভবনের মূল ফটকে এ কর্মসূচি পালিত হয়।

এতে প্রায় ২০-২৫ জন বিশ্ববিদ্যালয় ও কলেজপড়ুয়া শিক্ষার্থী মুখে কালো কাপড় ও হাতে প্ল্যাকার্ড নিয়ে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এসময় শিক্ষার্থীদের হাতে রঙিন পোস্টার ও ফেস্টুনে লেখা ছিল - "জ্বালানি তেলের দাম কমাও বাংলাদেশ বাঁচাও", "কুইক রেন্টালের বাড়তি খরচ জনগণ কেন করবে", "উন্নয়নের বাহাদুরি ২০০ টাকা তেলের কেজি", "অর্থ পাচার বন্ধ করো" ইত্যাদি। 

শিক্ষার্থীদের এই ভিন্ন ধারার আন্দোলন সম্পর্কে জানতে চাইলে আন্দোলনকারীরা জানান, জ্বালানি তেলের বাড়তি দাম প্রত্যাহার করে পূর্বের অবস্থায় ফিরিয়ে নেওয়ার জন্যই তাদের এই মৌন কর্মসূচি। 

আন্দোলনকারীদের একজন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শাহীদুল ইসলাম আপন বলেন, জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবসে তেল সংশ্লিষ্ট সকল মহলে আমরা জানিয়ে দিতে চাই, আমরা অধিকাংশ শিক্ষার্থীরা গণপরিবহনে যাতায়াত করি। এই তেলের দাম বৃদ্ধির কারণে গণপরিবহনে ভাড়া বেড়ে গিয়েছে, যা আমাদের জন্য বোঝা হয়ে দাঁড়িয়েছে। আমরা আগে যেখানে ২০ টাকা বাসভাড়া দিতাম, সেখানে বাসভাড়া হয়ে গেছে ৩০-৪০ টাকা। এমতাবস্থায় আমাদের শিক্ষার্থীদের পক্ষে এটা একপ্রকার অসহনীয় ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। তাই আমরা শিক্ষার্থীদের পক্ষ থেকে সকলকে জানিয়ে দিতে চাই, অবিলম্বে তেলের দাম কমিয়ে পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে হবে।

উল্লেখ্য, শনিবার প্রথম প্রহর থেকে পেট্রোলের দাম ৫১.১৬% বাড়িয়ে প্রতি লিটার ১৩০ টাকা, আর অকটেনের দাম ৫১.৬৮% বাড়িয়ে প্রতি লিটার ১৩৫ টাকা করা হয়েছে। পাশাপাশি ডিজেল ও কেরোসিনের দাম ৪২.৫% বাড়িয়ে প্রতি লিটার ১১৪ টাকা করা হয়। এর আগে গত বছর ৩ নভেম্বর এ দুটি জ্বালানি তেলের দাম ২৩ শতাংশ বাড়িয়ে ৮০ টাকা করেছিল সরকার।

/জেডও


আরও সংবাদ   বিষয়:  জ্বালানি তেলের দাম বৃদ্ধি   প্রতিবাদ  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com