ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
পুরনো শাড়ি দিয়ে ফ্যাশন
জীবন যখন যেমন ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৩ আগস্ট, ২০২২, ৬:১৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 124

শাড়ির প্রতি বাঙালি নারীদের ভীষণ দুর্বলতা রয়েছে। আলমারি ঘাঁটলেই দেখা যাবে একঝাঁক শাড়ির মেলা। বেশিরভাগ সময় অবহেলিত অবস্থায় থাকে এসব শাড়ি। একটা সময় পার হয়ে গেলেও পুরনো শাড়িগুলো আর ব্যবহার হয় না। তবে ফেলে না রেখে পুরনো শাড়িই কাজে লাগাতে পারেন ভিন্নভাবে। চাইলেই পুরনো শাড়ি দিয়ে নতুন নতুন স্টাইলের ড্রেস বানিয়ে নিতে পারেন।
 
কাফতান
নতুন কাফতান ড্রেস না কিনে আপনি পুরনো শাড়ি দিয়েই তৈরি করে নিতে পারেন কাফতান ড্রেস। শাড়ির ফেব্রিক শিফন কিংবা জর্জেট হলে খুব সুন্দর কাফতান তৈরি করা যাবে। ঠিক এভাবেই আপনার ফ্যাশন স্টেটমেন্ট একটা নতুন মাত্রা পাবে, তাও আপনার বাজেটের মধ্যেই।

গাউন
ওয়ান-পিস গাউন সবাই পরতে ভালোবাসে। এছাড়া বর্তমানে এই ড্রেসটি ফ্যাশন ট্রেন্ডও। আপনি চাইলে পুরনো শাড়ি দিয়ে দিব্যি একটা ওয়ান-পিস গাউন তৈরি করে নিতে পারেন। একরঙা গাউন হোক কিংবা প্রিন্টেড অথবা প্যাচওয়ার্ক করা, যেরকমই হোক না কেন। সেটার খরচও কম হবে।
 
ফিউশন স্কার্ট
ফিউশন স্কার্ট খুব ভালো লাগে দেখতে। পুরনো শাড়ি কেটে যদি স্কার্ট বানাতে চান তাহলে চেষ্টা করুন প্রিন্টেড শাড়ি দিয়ে তৈরি করার। ক্রপ টপ কিংবা আপনার পছন্দমতো যেকোনো টপের সঙ্গে আপনার শাড়ি কাটা স্কার্ট কিন্তু দারুণ লাগবে দেখতে।
 
ক্যাজুয়াল ফ্রক
ঘরে ফেলা রাখা পুরনো শাড়ি দিয়ে বানিয়ে নিতে পারেন ক্যাজুয়াল ফ্রক। গরমের জন্য এ ধরনের কাপড় বেশ আরামদায়ক।
 
আনারকলি
এক রঙের শাড়ি আর তাতে পাড় বসানো থাকলে তা থেকে আনারকলি বানিয়ে নিন। আনারকলি বানানোর জন্য অনেক কাপড় লাগে। যেহেতু আনারকলিতে অনেক কুঁচি হয় আর ফল বেশি হয়, আর সেই কাপড়টা আপনি আপনার পুরনো শাড়ি থেকে খুব সহজেই পেয়ে যাবেন।

কুর্তি
অনেক সময় পুরনো শাড়ির সবটা খারাপ হয় না, কিছুটা জায়গা ফেঁসে যায় বা ছিঁড়ে যায়। এ রকম শাড়ি দিয়ে দারুণ একটা কুর্তি বানিয়ে নিতে পারেন। আপনার পছন্দমতো কোনো ডিজাইন দিয়ে নিজেই অথবা দর্জিকে দিয়ে তৈরি করে নিন কুর্তি। যেহেতু শাড়ি কেটে এই কুর্তি তৈরি হচ্ছে, তাই দেখতেও বেশ অন্যরকম হবে। মানানসই পালাজো কিংবা ধুতি-সালোয়ার দিয়ে পরুন।

বাচ্চার সঙ্গে টুইনিং ড্রেস
যদি আপনার ছোট বাচ্চা থাকে এবং মা-মেয়ে এক রকমের ড্রেস পরতে চান তাহলে পুরনো শাড়ি কেটে দুজনের জন্য একরকমের ড্রেস বানিয়ে নিন। দেখতেও কিউট লাগবে আর কম খরচে দুজনের দুটো ড্রেস হয়ে যাবে।




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com