ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
মালাইকার সুন্দর চুলের রহস্য
জীবন যখন যেমন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২, ৬:২১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 114

বয়স বাড়লেও নিজেকে ফিট রেখেছেন বলিউড মডেল অভিনেত্রী মালাইকা অরোরা। শারীরিক সৌন্দর্যের পাশাপাশি ঝলমলে ঘন চুলে এখনও তাকে তরুণীর মতো মনে হয়। সম্প্রতি এই সুন্দর চুলের রহস্য নিজেই জানিয়েছেন খান পরিবারের সাবেক এই বধূ।

জানলে অবাক হবেন দামি কোনো প্রসাধনী নয় মালাইকা চুলের যত্নে তেল ব্যবহার করে থাকেন। শুধু তাই নয়, সেই তেল নিজে ঘরে তৈরি করেন। এ নিয়ে তিনি বলেন, ‘শুটিংয়ের সময় আমার চুল সেট করতে নানা রকমের হেয়ার প্রোডাক্ট ব্যবহার করতে হয়। এভাবে আমার চুলের বেশ ক্ষতি হয়েছিল। এরপর আমার নিজের রেসিপিতে একটি তেলের প্যাক তৈরি করে সপ্তাহে একবার তা দিয়ে চুলের তালু ও চুলের গোড়া ম্যাসাজ করতে লাগলাম। এভাবে চুলের সমস্যার সমাধানই শুধু পেলাম না, আমার চুল আগের থেকে অনেক বেশি স্বাস্থ্যকর হয়ে উঠল।’ নিজের ভক্তদের জন্য সেই প্যাকটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন মালাইকা। ঘরে 

থাকা উপাদান দিয়ে খুব সহজে বানিয়ে ফেলা যাবে সেই ‘মালাইকা স্পেশাল চুলের তেল’। এজন্য দরকার সমপরিমাণ নারিকেল তেল, অলিভ অয়েল ও ক্যাস্টর অয়েল। এর সঙ্গে মেশাতে হবে বেশ খানিকটা মেথি দানা ও কারি পাতা। এভাবে মিশিয়ে রোদে দিতে হবে পাঁচ থেকে সাত দিন। ‘মালাইকা স্পেশাল চুলের তেল’ কীভাবে ব্যবহার করতে হবে তাও তিনি বলে দিয়েছেন। পরিমাণমতো তেল একটু গরম করে মাথার তালু ও চুলে লাগিয়ে বেশ ভালোভাবে ম্যাসাজ করে ৪৫ থেকে ৬০ মিনিট পর্যন্ত রেখে দিতে হবে। ফলাফল নিয়ে ভক্তদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আশ^স্ত করতে পারি, এই তেল নিয়মিত ব্যবহার করলে, চুল পড়া কমার পাশাপাশি চুল আরও ঘন, আরও উজ্জ্বল দেখাতে শুরু করবে।’ এই তিন ধরনের তেলই ভিটামিন ‘ই’ ও ফ্যাটি অ্যাসিডে সমৃদ্ধ। মাথার ত্বকের ওপর একটি আলাদা আস্তরণ তৈরি করতে সক্ষম। ত্বকের আর্দ্রতা রক্ষা করে। অন্যদিকে মেথি দানায় প্রোটিন ও নিকোটিনিক অ্যাসিডের পরিমাণ বেশি থাকে। এই দুটি উপাদান চুলের জন্য বেশ উপকারী। আর কারি পাতায় রয়েছে প্রচুর পরিমাণে বিটা-ক্যারোটিন ও প্রোটিন, যা চুল পড়া কমাতে এবং এর বৃদ্ধি বাড়াতে পারে।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  মালাইকা অরোরা  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com