ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
যুক্তরাষ্ট্রে স্থায়ী হতে গ্রিন কার্ডের আবেদন করলেন গোটাবায়া
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ২:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 87

শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপক্ষে যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড পাওয়ার জন্য আবেদন করেছেন। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ কর হয়েছে।

জানা গেছে, গোটাবায়া রাজাপক্ষে তার স্ত্রী ও সন্তানসহ যুক্তরাষ্ট্রে স্থায়ীভাবে বসবাসের জন্য গ্রিন কার্ডের আবেদন করেছেন। তার স্ত্রী লোমা রাজাপক্ষে যুক্তরাষ্ট্রের নাগরিক হওয়ায় তিনি গ্রিনকার্ডের জন্য আবেদন করতে পারবেন। কলম্বোয় গোটাবায়ার উকিলরা ভিসা সংশ্লিষ্ট জরুরি কাগজপত্র জমা দিয়েছেন।
 
২০১৯ সালে গোটাবায়া প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তার মার্কিন নাগরিকত্ব ত্যাগ করেন। ৭৩ বয়সী গোটাবায়া বর্তমানে তার স্ত্রীর সাথে ব্যাংককের একটি হোটেলে রয়েছেন। আগামী ২৫ তিনি শ্রীলঙ্কায় ফিরতে পারেন। তিনি নভেম্বর পর্যন্ত থাইল্যান্ডে থাকার প্রাথমিক পরিকল্পনা বাতিল করেছেন। দুই দিন আগে, রাজাপক্ষে তার আইনজীবীদের সাথে পরামর্শ করেন যে চলতি মাসের শেষের দিকে শ্রীলঙ্কায় ফিরে যাবেন। কারণ নিরাপত্তার উদ্বেগের কারণে তাকে থাইল্যান্ডে চলাফেরার অনুমতি দেওয়া হয়নি।

ব্যাংকক পৌঁছানোর পর, থাই পুলিশ গোতাবায়াকে নিরাপত্তার কারণে বাড়ির ভিতরে থাকার পরামর্শ দেন। ব্যাংকক পোস্ট পত্রিকা জানিয়েছে,  হোটেলে তার অবস্থান প্রকাশ করা হয়নি। গোটাবায়ার নিরাপত্তা নিশ্চিত করার জন্য স্পেশাল ব্রাঞ্চ ব্যুরো থেকে সাদা পোশাকের পুলিশ অফিসারদের মোতায়েন করা হয়।

সরকারবিরোধী বিক্ষোভের মুখে ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোটাবায়া রাজাপক্ষে। সেখান থেকে সিঙ্গাপুরে যেয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। তাকে ১৪ দিনের স্বল্পমেয়াদি ‘ভিজিট পাস’ দেয় দেশটির সরকার। এরপর সেটির মেয়াদ আরও ১৪ দিন বাড়িয়ে দেয় সিঙ্গাপুর সরকার।

আরএস//  


আরও সংবাদ   বিষয়:  গোটাবায়া   




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com