ই-পেপার শনিবার ২০ এপ্রিল ২০২৪
শনিবার ২০ এপ্রিল ২০২৪

বরিশালগামী লঞ্চে জন্ম নিলো শিশু
প্রকাশ: শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ৪:৪৮ পিএম  (ভিজিট : ২৪৭)
ঢাকা থেকে বরিশালগামী একটি লঞ্চে এক  নারী সন্তান প্রসব করেছেন। এতে খুশি হয়ে ওই পরিবারকে ১০ হাজার টাকা উপহারও দিয়েছেন লঞ্চ কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দিবাগত রাতে  প্রিন্স আওলাদ-১০ লঞ্চে এই ঘটনা ঘটে। 

বরিশাল সদর উপজেলার শোলনা গ্রামের ঝুমুর আক্তার ঢাকা থেকে বৃহস্পতিবার রাতে বরিশালের উদ্দেশ্যে প্রিন্স আওলাদ-১০ লঞ্চে উঠে। রাত সাড়ে ৯টার দিকে তার প্রসব বেদনা শুরু হয়। এর পরপরই তার স্বজনরা ব্যাকুল হয়ে চিকিৎসক নার্স খুজতে থাকেন। কিন্তু কাউকে না পেয়ে হতাশ হন। এসময় ওই লঞ্চে থাকা এক পল্লী চিকিৎসক যাত্রী এগিয়ে এসে তার সন্তান প্রসব করতে সহায়তা করেন। লঞ্চে সন্তান প্রসবের ঘটনায় খুশি মা ও স্বজনরা। পাশাপাশি বড় লঞ্চগুলোতে ন্যূনতম চিকিৎসা ব্যবস্থা রাখার জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানান তারা।

লঞ্চের সুপারভাইজার মো. জিল্লুর রহমান জানান, লঞ্চ কর্তৃপক্ষ খুশি হয়ে তাৎক্ষণিক তাদের ১০ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়। পাশাপাশি নবজাতক ও তার বাবা মাকে আজীবন ওই লঞ্চের ডেকে বিনামূল্যে যাতায়াতের সুযোগ দেওয়ার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। ঝুমুর আক্তারের স্বামী মো. হারিস নারায়ণগঞ্জে পোল্ট্রি ব্যবসা করেন। আগামী ২২ সেপ্টেম্বর ঝুমুরের সন্তান প্রসবের নির্ধারিত তারিখ ছিল। এ উপলক্ষে তিনি তার বাবার বাড়ি বরিশাল সদর উপজেলার শোলনা যাচ্ছিলেন।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  শিশু   বরিশাল  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close