ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
জাহাজের ইঞ্জিন বিকল: তিনদিন ধরে সাগরে ভাসছে ৭ অফিসারসহ ২৯ ক্রু
আবুল হাসান, মোংলা
প্রকাশ: শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ৫:২৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 121

বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ৭ জন অফিসার ও ২৯ জন ক্রু নিয়ে তিনদিন ধরে ভাসছে ফিশিং ভেসেল (মাছ ধরা বড় জাহাজ) এফ.ভি জোয়ান ডেভার। সাগরে ভাসতে থাকা এ ফিশিং ভেসেলটি উদ্ধারের চেষ্টা করছেন নৌ বাহিনী ও কোস্ট গার্ড। 

চট্রগ্রামের কন্টিনেন্টাল গ্রুপের মেরিন ফিসারিজ লি. এর ইনচার্জ আ. সালাম মজুমদার জানান, বুধবার (১৭ আগস্ট) দুপুর ১টার দিকে চট্টগ্রামের সদর ঘাট থেকে ১৮০ মেট্রিক টন ধারণ ক্ষমতা সম্পন্ন এফ.ভি জোয়ান ডেভার গভীর বঙ্গোপসাগরে মাছ ধরার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর ওইদিনই ভেসেলটির ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকে। ভেসেলটিতে ৭ জন অফিসার ও ২৯ জন ক্রু রয়েছে। 

ইঞ্জিন বিকল হয়ে সাগরে ভাসতে থাকার খবর পেয়ে শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে ওই জাহাজটি উদ্ধার মোংলা কোস্ট গার্ড ও নৌ বাহিনীর কাছে সাহায্য চাওয়া হয়েছে। এ ফিশিং ভেসেলটি এখন মোংলা বন্দরের অদূরে ফেয়ারওয়েবয়া ও আউটারবার এলাকায় রয়েছে বলে জানান তিনি। 

আব্দুস ছত্তার সালাম আরও বলেন, ওই জাহাজটি থেকে ভিএইচএফ’র মাধ্যমে মোংলা বন্দরের হিরণপয়েন্ট পাইলট স্টেশনেও যোগাযোগও করা হচ্ছে। জাহাজটি বঙ্গোপসাগরের পায়রা বন্দর এলাকা থেকে ভাসতে ভাসতে মোংলা বন্দরের ফেয়ারওয়েবয়া-আউটারবার এলাকায় চলে এসেছে। বর্তমানে জাহাজটিতে থাকা অফিসার ও ক্রুরা ভীষণ উৎকণ্ঠার মধ্যে রয়েছেন। 

তিনি বলেন, জাহাজটি দ্রুত উদ্ধারের জন্য নৌ বাহিনী, কোস্ট গার্ড ও মোংলা বন্দরসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আকুল আবেদন জানাচ্ছি। 

এদিকে এটিকে দ্রুত উদ্ধারের জন্য ঘটনাস্থলের উদ্দেশ্য নৌ বাহিনীর একটি জাহাজও পাঠানো হয়েছে। 

মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোন সদর দফতরের এক কর্মকর্তা জানান, শুক্রবার (১৯ আগস্ট) দুপুরে খবর পাওয়ার পর বিষয়টি নৌ বাহিনীকে জানানো হয়। এরপর নৌ বাহিনীর একটি জাহাজ ঘটনাস্থলের উদ্দেশ্য রওনা হয়ে গেছে। তিনি বলেন, সাগর প্রচণ্ড উত্তাল রয়েছে, তারপরও ফিশিং ভেসেলটি উদ্ধারে নৌ বাহিনী ও কোস্ট গার্ডের তৎপরতা চালানো হচ্ছে।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  জাহাজের ইঞ্জিন বিকল   এফ.ভি জোয়ান ডেভার   ফিশিং ভেসেল  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com