ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
করোনায় ফের মৃত্যুশূন্য দিন, শনাক্ত ৯৩
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২, ৬:০৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 100

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমণ নিয়ে কেউ মারা যাননি। ফলে আরও একটি মৃত্যু শূন্য দিন কাটাল বাংলাদেশ। এর আগের দিন বৃহস্পতিবার একজনের মৃত্যু হয়েছিল। তবে তার আগে টানা দুই দিন কেউ মারা যায়নি। 

শুক্রবার (১৯ আগস্ট) প্রাণঘাতী এ ভাইরাসে নতুন করে আক্রান্ত হয়েছে ৯৩ জন। এর আগের দিন শনাক্ত হয়েছিল ১৭০ জন। এছাড়া গত একদিনে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার কমে দাঁড়িয়েছে ৩ দশমিক ৩৭ শতাংশে। যা আগের দিন এই শনাক্তের হার ছিল ৩ দশমিক ৫২ শতাংশে ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত করোনায় মোট রোগী শনাক্ত হয়েছে ২০ লাখ ৯ হাজার ৬৯৭ জন। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩১৫ জনের। আর দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ২শ’ ৭৩ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৫৩ হাজার ১১১ জন। আর দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৭ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৮ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ।

অধিদফতরের তথ্যমতে, দেশে গত ২৪ ঘণ্টায় ৮৮০ ল্যাবের মাধ্যমে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২ হাজার ৭৫০টি আর মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২ হাজার ৭৬৩টি। এই নিয়ে দেশে এখন পর্যন্ত  মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪৬ লাখ ৯৭ হাজার ৯৩৯টি। এছাড়া গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে শনাক্ত হয়েছেন ৫১ জন, এর মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৩ জন। চট্টগ্রামে ২০ জন, সিলেটে ৮ জন, রাজশাহীতে ৬ জন, ময়মনসিংহে ৩ জন, খুলনায় ৩ জন, বরিশালে ২ জন  ডেঙ্গুতে আক্রান্ত হন। তবে রংপুর বিভাগে কেউ আক্রান্ত হননি।

/আরএ


আরও সংবাদ   বিষয়:  করোনা আপডেট  




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com