ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

করোনায় শনাক্তের হার প্রায় ১৫ শতাংশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২১ সেপ্টেম্বর, ২০২২, ৪:৫৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 144

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু না হলেও বেড়েছে আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে শনাক্তের হার বেড়ে প্রায় ১৫ শতাংশে দাঁড়িয়েছে। 

বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত নতুন রোগী শনাক্ত হয়েছে ৬৪১ জন। সর্বশেষ গত ২১ জুলাই এর চেয়ে বেশি ৮৮৪  রোগী শনাক্ত হয়েছিল এক দিনে। 

এর আগের দিন মঙ্গলবার মৃত্যু হয়েছিল ৫ জনের এবং  আক্রান্ত হয়েছিলেন ৬১৪ জন। এছাড়া গত একদিনে পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার  বেড়ে দাঁড়িয়েছে ১৪ দশমিক ৭৩ শতাংশে। যা আগের দিন এই শনাক্তের হার ছিল ১২ দশমিক ৭৩ শতাংশ।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, দেশে এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ৩৪৫ জনের। আর মোট মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ১৯ হাজার ৪৭০ জনে। আর দেশে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন  ২শ’ ২০ জন। আর দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬১ হাজার ৪৮০জন। আর  দেশে এখন পর্যন্ত ১৩ দশমিক ৬১ শতাংশ রোগী শনাক্ত হয়েছেন। আর গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে গত ২৪ ঘণ্টায়  সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮১টি ল্যাবে  মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ৪ হাজার ৩৬৮টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪ হাজার ৩৫১টি। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৮ লাখ ৩৬ হাজার ৫৩৬টি। এছাড়া  গত ২৪ ঘণ্টায় মোট শনাক্তকৃত রোগীদের মধ্যে ৫৩৮ জনই ঢাকা বিভাগের। এর মধ্যে ঢাকা মহানগরেই আক্রান্ত হয়েছেন  ৫০০ জন।

/আরএ




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com