ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩ ৭ আশ্বিন ১৪৩০
ই-পেপার শনিবার ২৩ সেপ্টেম্বর ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
২০ লাখ টাকা ছিনতাই: সাবেক কনস্টেবলসহ গ্রেফতার ৫
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 187

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় গোয়েন্দা পুলিশ পরিচয়ে স্বর্ণ ব্যবসায়ীর ২০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় মূল হোতা পুলিশের সাবেক কনস্টেবলসহ চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) মধ্যেরাতে রাজধানীর উত্তরা, কলাবাগান ও নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- গোলাম মোস্তফা শাহীন, শাহাদৎ হোসেন, সাইদ মনির আল মাহমুদ, রুবেল ইসলাম ও জাকির হোসেন।

তাদের কাছ থেকে ছিনতাই-ডাকাতির কাজে ব্যবহৃত ১টি প্রাডো জীপগাড়ি, ছিনতাইকৃত নগদ ১ লাখ ১০ হাজার টাকা, ১টি ওয়াকিটকি, ১ জোড়া হ্যান্ডকাপ, ২ টি কালো কটি, ১টি স্টিলের লাঠি, ১টি হাতুড়ি, ১টি প্লাস, ১টি স্পার্কার (পিস্তল সাদৃশ্য) ও ১টি র‌্যাত উদ্ধার করা হয়। চক্রের মূল হোতা গোলাম মোস্তফা শাহীন ২০০৮ সালে অনৈতিক কাজে কনস্টেবলের চাকরি হারিয়ে ছিনতাই-ডাকাতি শুরু করেন। তার বিরুদ্ধে ২০টি মামলার তথ্য জানা গেছে। 

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ১৫ দিন কাজ করে রমনা বিভাগের জোনাল টিম চক্রটিকে গ্রেফতার করে। চক্রের মূল হোতা শাহীন কোনো একসময় পুলিশের কনস্টেবল পদে চাকরি করতো। অনৈতিক কারণে চাকরি যাওয়ার পর থেকে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই-ডাকাতি করে আসছে র্দীর্ঘদিন ধরে। তারা ছিনতাই-ডাকাতিতে ব্যবহৃত প্রাডো গাড়িটিতে ভিন্ন ভিন্ন নেম প্লেট ব্যবহার করতো। আবার বিভিন্ন সময় একই গাড়িতে বিভিন্ন ধরনের রং করিয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে ছিনতাই ডাকাতি করতো।

তদন্ত সংশ্লিষ্টরা জানান, গত ৩ সেপ্টেম্বর নিউমার্কেটের স্বর্ণ ব্যবসায়ী মহিউদ্দিন তাঁতিবাজার থেকে ২০ লাখ টাকা নিয়ে পাঠাও মোটরসাইকেলযোগে নিউমার্কেটের উদ্দেশে রওয়ানা হন। বিকাল ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবের মূল প্রবেশ গেটের সামনে আসা মাত্র ডাকাতরা জীপগাড়ি দিয়ে ভিকটিমের মোটরসাইকেল বেরিকেড দেয়। গাড়ির ভেতর থেকে ৩ জন ডাকাত নেমে আইনশৃঙ্খলা বাহিনীর লোক পরিচয় দিয়ে মোটরসাইকেল থেকে ভিকটিমকে জাপটে ধরে গাড়িতে তুলে নেয়। পরে গামছা দিয়ে চোখ বেঁধে হ্যান্ডকাপ পরিয়ে চোখে মুখে আঘাত করে ব্যবসায়ীর সঙ্গে থাকা ২০ লাখ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়। এরপর হাত, পা, চোখ বেঁধে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পাশে দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আব্দুল্লাপুরে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তোভোগী ব্যবসায়ী শাহবাগ থানায় একটি মামলা করলে ডিবি ছায়া তদন্ত শুরু করে। ডিবির রমনা বিভাগের ডিসি হুমায়ুন কবীরের নির্দেশনায় এডিসি জুয়েল রানার সার্বিক তত্ত্বাবধানে টিম লিডার সহকারী কমিশনার মিশু বিশ্বাসের নেতৃত্বে তাদের গ্রেফতার করা হয়।

ডিবি কর্মকর্তা হারুন অর রশীদ বলেন, ২০ লাখ টাকা ডাকাতির তদন্ত করতে গিয়ে অন্য একটি ডাকাত চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে রমনা বিভাগ। তারা হলেন- ইমরান হোসেন শাহীদ, হিরা ব্যাপারী, জাবেদ আহমেদ বাবু, আরিফ ইকবাল ও আবুল খায়ের রানা। এ সময় তাদের কাছ থেকে ৪টি চাপাতি, ১টি ছুরি, ১টি হাতুড়ি জব্দ করা হয়। বুধবার রাতে পল্টন মডেল থানাধীন জোনাকি সুপার মার্কেট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

/এসকে

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (1).gif

আরও সংবাদ   বিষয়:  ছিনতাই  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com