ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতা ২০২২
বাংলাদেশি হাফেজ তাকরিম ১১১ দেশের মধ্যে তৃতীয়
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫২ এএম আপডেট: ২৩.০৯.২০২২ ৩:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 188

আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় আবারও বিশ্বজয় করলেন বাংলাদেশি খুদে হাফেজ সালেহ আহমদ তাকরিম। সৌদি আরবে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় ১১১টি দেশের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেন তিনি। ১৫৩ হাফেজে কুরআনকে টপকে লাল-সবুজের পতাকার জন্য আরেকটি গৌরব বয়ে আনলেন এই খুদে হাফেজ। 

স্থানীয় সময় বুধবার (২১ সেপ্টেম্বর) রাতে মক্কার পবিত্র হারাম শরিফে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে তাকে তৃতীয় স্থান অধিকারী ঘোষণা করা হয়। এ সময় তাকে ১ লাখ রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এ সময় সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজিজের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন তার উপদেষ্টা ও মক্কার গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ এবং দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়কমন্ত্রী ড. আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। 

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছেন লিবিয়ার জিয়াদ মোহাম্মদ খলিল হাবিশ। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন এক লাখ ২০ হাজার সৌদি রিয়াল। দ্বিতীয় স্থান অর্জন করেছেন কেনিয়ার আব্দুর রহমান মুসা আব্দুল্লাহ। তিনি পেয়েছেন এক লাখ ১০ হাজার সৌদি রিয়াল। গত ১০ সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক এ প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় বিশে^র ১১১টি দেশ থেকে ১৫৩ জন অংশগ্রহণ করেন। চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১৫ প্রতিযোগীকে মোট ২৭ লাখ রিয়াল পুরস্কার দেওয়া হয়।

হাফেজ সালেহ আহমাদ তাকরিম এর আগে এ বছরের ৫ মার্চ তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অর্জন করেন। লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় ৭ম স্থান অর্জন করেন। তখন তাকে সর্বকনিষ্ঠ প্রতিযোগী হিসেবে বিশেষ সম্মাননাও দেওয়া হয়। তা ছাড়া ২০২০ সালের পবিত্র রমজান মাসে বাংলাভিশন টেলিভিশন আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করেন। 

হাফেজ সালেহ আহমদ তাকরিম ঢাকার মিরপুরের মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী মাদ্রাসার শিক্ষার্থী। তার বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। বাবা হাফেজ আব্দুর রহমান মাদ্রাসার শিক্ষক এবং মা গৃহিণী। খুদে এই হাফেজের অসামান্য কৃতিত্বের শুকরিয়াস্বরূপ মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামী ঢাকার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল, গুলশান সোসাইটি জামে মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। 

বুধবার রাতে বিমানবন্দরে তাকরিমকে মাদরাসার ছাত্র-শিক্ষক ও সাধারণ মানুষ উষ্ণ অভ্যর্থনা জানান। এ সময় তাকরিমের বাবা মাদ্রাসার শিক্ষক হাফেজ আবদুর রহমান জানান, ছোটবেলা থেকে পড়াশোনায় মনোযোগী ছিল তাকরিম। দেশবাসী, আমার ছেলের জন্য দোয়া করবেন।




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com