ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
পূজার পোশাক
জীবন যখন যেমন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৮:১০ এএম | অনলাইন সংস্করণ  Count : 92

শরৎকাল মানেই যখন-তখন বৃষ্টি। আকাশজুড়ে সাদা মেঘের লুকোচুরি। এ সময়ই দেখা যায় সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। দরজায় কড়া নাড়ছে এই উৎসবটি। পূজাকে কেন্দ্র করে চলছে নানা আয়োজনের প্রস্তুতি। আর উৎসবের আয়োজনে নতুন পোশাক তো থাকবেই। আর পূজার পোশাক মানেই একটু নতুন স্টাইল, নতুন ডিজাইনের হতে হবে। না হলে যেন মন ভরে না। হাজার হোক, উৎসব তো। উৎসবে কে না চায় একটু অন্য রকম পোশাক পরতে? 

উৎসবের রঙে নিজেকে সাজাতে পূজার বর্ণিল কালেকশন এনেছে প্রতিটি ফ্যাশন হাউস। প্রতিবারের মতো এবারও পোশাকের প্যাটার্ন-বৈচিত্র্য থাকছে গতানুগতিক তারুণ্যনির্ভর। শাড়ির আঁচল, কামিজ বা কুর্তার নেক লাইন ও পাঞ্জাবির ক্যানভাসেও থাকছে স্বাতন্ত্র্য। এবারের পূজার কালেকশনে থাকছে শাড়ি, পাঞ্জাবি, লং ফতুয়া, সালোয়ার-কামিজ ও শিশুদের পোশাক। উৎসবের ফ্যাশনে শুধু নতুনত্বই নয়, ঐতিহ্যের ছোঁয়া আছে বলেই উৎসবে সাজে সর্বজনীনতা খুঁজে পাওয়া যায়। 

দুর্গাপূজায় মূলত ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত সাজ-পোশাকের পর্বটি জমজমাট থাকে। ষষ্ঠী ও সপ্তমীতে সাজ থাকে পরিমিত। তবে অষ্টমীতে একটু মন ভরে সাজতেই বেশি পছন্দ করেন মেয়েরা। নবমী এবং দশমীর দিন চাইলে লাল-সাদায় সেজে উঠতে পারেন। শাড়ির সঙ্গে বাঙালি নারীর সখ্য একটু বেশিই। তাই পূজার পোশাক হিসেবে বেশিরভাগ নারী প্রথম পছন্দে রাখেন শাড়ি। সেসব শাড়ির জমিনে আবার নজরকাড়া সব কারুকার্য। লাল-সাদা ছাড়াও সবুজ, হলুদ, কমলা, লাল, বেগুনি, নীল সব রঙের শাড়িরই দেখা মেলে। 

সুতি, জামদানি, সিল্ক, কাতান, জর্জেট সব ধরনের শাড়িই কিনতে পারবেন পূজার জন্য। এর সঙ্গে মানানসই গয়না ও ব্লাউজ পরলে দেখতে চমৎকার লাগবে। তবে শাড়ি পরার আগে নিশ্চিত হোন যে আপনি এই পোশাকে স্বাচ্ছন্দ্যবোধ করছেন কি না। ছেলেরা শার্ট, প্যান্ট, টি-শার্ট, কুর্তি পরতে পারেন। তবে ধুতি-পাঞ্জাবিতেই বেশি জমকালো লাগবে। 
পূজায় শিশুদের পোশাক নির্বাচনের দিকে নজর দিতে হবে। কারণ অনেকে শিশুর জন্য জমকালো পোশাক কিনে দিলেও শিশু সেটি পরে অস্বস্তিবোধ করে। তাই শিশুর আরামের দিকে খেয়াল রাখুন।




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com