ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৪ আশ্বিন ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২
http://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

http://www.shomoyeralo.com/ad/Untitled-1.jpg
সিরিয়া উপকূলে অভিবাসীদের নৌকাডুবি, নিহত ৩৪
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২, ৯:২৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 78

অভিবাসীবাহী নৌকা ডুবে সিরিয়া উপকূলে ৩৪ জন নিহত হয়েছেন। জানা গেছে, নৌকাটি অভিবাসী-শরণার্থীদের নিয়ে লেবানন থেকে যাত্রা করে সিরিয়ার উপকূল অতিক্রম করার সময় এ ঘটনা ঘটে। খবর কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) আল জাজিরার প্রতিবেদনে জানানো হয়, সিরিয়ার পরিবহন মন্ত্রণালয় বেঁচে যাওয়া ব্যক্তিদের উদ্ধৃত করে বলেছে, গত মঙ্গলবার লেবাননের উত্তর মিনিয়েহ অঞ্চল থেকে নৌকাটি যাত্রা শুরু করে এবং এটিতে ১২০ থেকে ১৫০ জনের মধ্যে আরোহী ছিল।

বন্দর মহাপরিচালক সামের কুব্রুসলি বলেন, উত্তাল সমুদ্র এবং প্রবল বাতাসের কারণে সৃষ্ট কঠিন পরিস্থিতির মধ্যেই অনুসন্ধান অভিযান চালানো হয়েছে।

এ বিষয়ে বৃহস্পতিবার সিরিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, নৌকাডুবির ঘটনার পর মৃত অবস্থায় উদ্ধার করা লোকের সংখ্যা বেড়ে হয়েছে ৩৪ জন। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে আরও ২০ জনকে। এদের নিকটবর্তী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

উল্লেখ্য, লেবাননে চলছে তীব্র অর্থনৈতিক সংকট। ২০১৯ সালের শেষের দিক থেকে দেশটি গুরুতর অর্থনৈতিক মন্দার কবলে পড়ে যা জনসংখ্যার তিন-চতুর্থাংশেরও বেশি মানুষকে দারিদ্র্যের দিকে টেনে নিয়েছে। হাজার হাজার পরিবার তাদের ক্রয় ক্ষমতা হারিয়ে চরম দারিদ্র্যের মধ্যে বাস করছে। অর্থনৈতিক সংকটের কারণে লেবাননে হাজার হাজার লোক তাদের চাকরি হারিয়েছে। লেবানিজ পাউন্ডের মূল্য কমেছে ৯০ শতাংশেরও বেশি। অন্যদিকে লেবাননের জনসংখ্যা ৬০ লাখ, যার মধ্যে ১০ লাখ সিরীয় শরণার্থী রয়েছে।

/জেডও




http://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com