ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

শাবিপ্রবির বিজ্ঞপ্তিতে নেই বঙ্গবন্ধু হলের নাম
শাবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৩:৫৯ এএম | অনলাইন সংস্করণ  Count : 329

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রকৌশল দপ্তরের বিদ্যুৎ বন্ধের বিজ্ঞপ্তিতে দেখা যায়নি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নাম। এর জায়গায় দ্বিতীয় ছাত্র হলের নাম উল্লেখ আছে। বিষয়টি নিয়ে শিক্ষক-কর্মকর্তা মহলে তৈরি হয়েছে সমালোচনা।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গত ২২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দপ্তর হতে প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান স্বাক্ষরিত “বিদ্যুৎ বন্ধের বিজ্ঞপ্তি” এর অনুলিপি বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়। অনুলিপির হলগুলোর প্রাধ্যক্ষদের তালিকাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের জায়গায় দ্বিতীয় ছাত্র হলের নাম উল্লেখ করতে দেখা যায়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৯৯ সালের ৩০ আগস্ট ৮৭তম সিন্ডিকেটে বিশ্ববিদ্যালয়ের দশটি ভবনের নামকরণের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে ওই সময় বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি অনুকূলে না থাকায় তৎকালীন রাষ্ট্রপতির মৌখিক নির্দেশে ২০০০ সালের ৬ মে ৮৯তম সিন্ডিকেট সভায় ১০টি ভবনের নামকরণের উপর স্থগিতাদেশ প্রদান করা হয়। ওই স্থগিতাদেশের ফলে ছেলেদের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল “দ্বিতীয় ছাত্র হল” নামে ব্যবহৃত হত।

১৬ বছর পর ২০১৬ সালের ২৮ ডিসেম্বর রাষ্ট্রপতি আব্দুল হামিদের মৌখিক নির্দেশে পুনরায় ২য় ছাত্র হলের নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল নামে পুনর্বহাল করা হয়। পরবর্তীতে ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলটির নাম ফলকের উন্মোচন করেন তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া। এরপর থেকে দাপ্তরিক সকল কাজে এই নামটিই ব্যবহার হয়ে আসছে সবসময়।

বিশ্ববিদ্যালয়ের সিনিয়র অধ্যাপক ড. কবির হোসেন বলেন, আমি যতটুকু জানি প্রশাসনিকভাবে সবজায়গায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল নামেই পরিচিত। দ্বিতীয় ছাত্র হল নামে লেখা উচিত নয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ সামিউল ইসলাম জানান, দ্বিতীয় ছাত্র হলের নামে কোনো চিঠি আমার অফিস থেকে গ্রহণ করেছে কিনা তা আমার জানা নেই।

এসব বিষয়ে বক্তব্য জানতে প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমানের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  শাবিপ্রবি  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com