ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩ ডিসেম্বর ২০২২ ১৭ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার শনিবার ৩ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

আট বছর আত্মগোপনে থাকা দুই হিযবুত সদস্য গ্রেফতার
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৬:১৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 106

পুলিশের উপর হামলা মামলায় কারাগার থেকে জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে যাওয়া দুই ‘জঙ্গিকে’ গ্রেফতার করেছে এন্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। তারা হলেন— মো. রবিউল ইসলাম (২৯) ও মো. মাহফুজ ওরফে রানা (২৮)। 

এটিইউ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার দিবাগত রাতে ঢাকার সাভারে অভিযান চালিয়ে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের ওয়ারেন্টভুক্ত ওই দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

এটিইউ’র গণমাধ্যম শাখার পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গ্রেফতারকৃতরা শাহবাগ থানার মামলায় পরোয়ানাভুক্ত আসামি ছিলেন। প্রায় আট বছর ধরে আত্মগোপনে ছিলেন রবিউল ও মাহফুজ। 

তিনি জানান, গ্রেফতারকৃত রবিউল ও মাহফুজ রানা ২০১৩ সালের ২৭ ডিসেম্বর রাজধানীর শাহবাগ থানাধীন সেগুনবাগিচা কার্পেট গলির চৌরাস্তা থেকে হিযবুত তাহরীরের কয়েকজনকে নিয়ে সরকার ও রাষ্ট্রবিরোধী এবং নাশকতামূলক কার্যক্রমের উদ্দেশ্যে মিছিল বের করে। মিছিলটি প্রেসক্লাবের দিকে অগ্রসর হতে থাকলে শাহবাগ থানা পুলিশ বাধা দেয়। এসময় তারা পুলিশের ওপর উপর্যুপরি আক্রমণ করে। 

এ ঘটনায় ২০১৩ সালের ২৮ ডিসেম্বর রবিউল ও মাহফুজসহ কয়েকজনকে গ্রেফতার করে আদালতে সোর্পদ করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরবর্তীতে আসামিরা জামিনে বের হয়ে আত্মগোপনে চলে যান। আদালতে হাজিরা না দেওয়া তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছিল।

এফএইচ




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com