ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

চুক্তিভিত্তিক নিয়োগসহ ইউজিসিতে তিন নীতিমালার খসড়া অনুমোদন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৭:৫৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 127

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে চুক্তিভিত্তিক নিয়োগে নীতিমালাসহ তিন নীতিমালার খসড়া অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরেই চুক্তিভিত্তিক নিয়োগে ব্যাপক অনিয়মনের অভিযোগ ওঠে। এছাড়া টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা-২০২২ ও ইউজিসি প্রফেসরশিপ সংশোধিত নীতিমালা অনুমোদন দেওয়া হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ইউজিসি’র ১৬৩তম পূর্ণ কমিশন সভায় এসব নীতিমালার খসড়া অনুমোদন দেওয়া হয়। এছাড়া সভায় ইউজিসির তিন জন অতিরিক্ত পরিচালক এবং ১৪ জন সহকারী পরিচালক/সমমান কর্মকর্তার নিয়োগ অনুমোদন করা হয়।

ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে কার্যপত্র তুলে ধরেন ইউজিসি সচিব ড. ফেরদৌস জামান।

সভায় ইউজিসি সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, অধ্যাপক ড. বিশ্বজিৎ, প্রফেসর ড. মো. আবু তাহের, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এডুকেশনের ডিন অধ্যাপক সুফিয়া বেগম, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব শিপিং অ্যাডমিনিস্ট্রেশনের ডিন কমোডর এম সাজেদুল করিম এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান পূর্ণ কমিশনের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া সভায় পরিকল্পনা কমিশনের সদস্য (আর্থসামাজিক অবকাঠোমো) উপস্থিত ছিলেন।

সভায় টিচিং লোড ক্যালকুলেশন নীতিমালা সম্পর্কে ইউজিসি চেয়ারম্যান বলেন, এ নীতিমালা প্রণয়নের মাধ্যমে উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কত সংখ্যক শিক্ষক প্রয়োজন হবে তা নির্ধারণ করা সহজ হবে।

এছাড়াও এ নীতিমালা বিশ্ববিদ্যালয়গুলোর বিভিন্ন বিভাগের জন্য কাঠামো তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের খ্যাতিমান শিক্ষাবিদরা এ নীতিমালা প্রণয়নে ইউজিসিকে সহযোগিতা করেছে। এ নীতিমালা বাস্তবায়নের জন্য বিশ্ববিদ্যালয়সমূহে শিগগিরই প্রেরণ করা হবে।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  ইউজিসি  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com