ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

সামাজিকভাবে হেনস্তার অভিযোগে ইডেন ছাত্রীদের মুখ ঢেকে মানববন্ধন
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৮:০৩ পিএম আপডেট: ২৭.০৯.২০২২ ৮:০৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 140

ছাত্রলীগের দু’পক্ষের পাল্টাপাল্টি ঘটনার মধ্যেই ইডেন কলেজের সামনে ‘সাধারণ শিক্ষার্থীদের’ ব্যানারে মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার মানবন্ধনে অংশ নেওয়া বেশিরভাগের মুখ ঢাকা ছিল। তারা জানান, ইডেন কলেজ নিয়ে বদনাম রটনার প্রতিবাদে তারা মানবন্ধন করেন। 

জানা গেছে, মানবন্ধনকারীরা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানার অনুসারী। মানবন্ধনের পরপরই ক্যাম্পাসে ঢোকেন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া। তবে দিনভর ছাত্রলীগের বহিষ্কৃতদের কোন তৎপরতা চোখে পড়েনি। এদিকে ছাত্রলীগের সংঘর্ষের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কলেজ প্রশাসন।

মানববন্ধনে শিক্ষার্থীদের ‘দেহ ব্যবসায়ী’ বলায় ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত কলেজ শাখার নেত্রী সামিয়া আক্তার বৈশাখীকে ক্যাম্পাসে নিষিদ্ধ ঘোষণার দাবি জানানো হয়। বিকেল ৩টায় কলেজের সামনে সাধারণ শিক্ষার্থী পরিচয়ে মানববন্ধনে দাঁড়ালেও তারা কেউই সম্পূর্ণ পরিচয় প্রকাশ করতে রাজি হননি। 

মানববন্ধনে হাতে লেখা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়ানো শিক্ষার্থীরা বলেন, হাতে গোনা কয়েকজন ছাত্রীর জন্য ইডেনের ৪০ হাজার ছাত্রী সম্পর্কে মানুষ খারাপ কথা বলছে। বাসা থেকে হল ছাড়ার জন্য চাপ দেওয়া হচ্ছে। যার জন্য আমাদের এই অবস্থার মুখোমুখি হতে হচ্ছে, আমরা সেই বৈশাখীর বহিষ্কার চাই। তাকে স্থায়ীভাবে ক্যাম্পাস থেকে নিষিদ্ধ করা হোক। 

তাসলিমা আক্তার নামের একজন ছাত্রী বলেন, চার বছর ধরে হলে থাকি। এমন আত্মীয়-স্বজনরাও আজকাল ফোন দিচ্ছে, যারা আগে কখনো খোঁজখবর নিতেন না। এখন বিভিন্নভাবে টিটকারি দিচ্ছেন।’

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা দাবি করেন, রাজনৈতিক উদ্দেশ্য এবং পদ-পদবির জন্যই নেত্রীরা কাদা ছোড়াছুড়ি করছেন। আর তার প্রভাব পড়ছে সাধারণ শিক্ষার্থীদের ওপর। তারা বলেন, ‘বৈশাখীর মন্তব্যের কারণে ইডেনের শিক্ষার্থীরা সামাজিকভাবে হেনস্তার শিকার হচ্ছেন।’

মুখ ঢেকে রাখার কারণ জানতে চাইলে শিক্ষার্থীরা বলেন, আমরা প্রত্যেকেই পরিবার, প্রতিবেশী, স্বজনদের তির্যক মন্তব্য শুনছি। পরিবারের মানুষদেরও নানারকম কথা শুনতে হচ্ছে। এ জন্য বাধ্য হয়ে মুখ ঢেকে দাঁড়িয়েছি।

মানববন্ধনে অংশ নেয়া এক শিক্ষার্থী নাম প্রকাশ না করা শর্তে সময়ের আলোকে বলেন, মানববন্ধন কর্মসূচি মূলত ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদকের নির্দেশে করা হচ্ছে। এখানে উপস্থিত সবাই তাদের অনুসারী। ইডেন কলেজের শিক্ষার্থীদের নিয়ে বহিষ্কৃত ছাত্রলীগ নেত্রী বৈশাখী গণমাধ্যমে নেতিবাচক বক্তব্য দিয়েছেন। এতে  কলেজের সুনাম ক্ষুণ্ন হয়েছে। এ বক্তব্যের কারণে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সবাই।

মানববন্ধন শেষে ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা ক্যাম্পাসে প্রবেশ করেন। তবে তারা কেউই সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com