ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

গুলিস্তানে ফুটপাথে ফের অভিযান, অর্ধশতাধিক স্থাপনা উচ্ছেদ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৯:৩০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 105

সড়ক ও ফুটপাথ থেকে হকার উচ্ছেদ করতে রাজধানীর গুলিস্তান এলাকায় ফের অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে শুরু হওয়া উচ্ছেদ অভিযান সন্ধ্যা পর্যন্ত চলে। এই উচ্ছেদ অভিযানে গুলিস্তান শপিং কমপ্লেক্স ও আহাদ পুলিশ বক্স এবং আশপাশের এলাকার ফুটপাথের অর্ধশত দোকান-অবৈধ স্থাপনা অপসারণ করা হয়।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিন। অভিযান সম্পর্কে তিনি বলেন, গুলিস্তান এলাকার সড়ক ও ফুটপাথ অবৈধ দখলমুক্ত করে সড়ক ও ফুটপাথে চলাচলের উপযোগী পরিবেশ নিশ্চিত করতে এটা করা হয়েছে।

অভিযানের সময় গুলিস্তান আহাদ পুলিশ বক্স থেকে গুলিস্তান পার্কের দুই পাশের বিপুল সংখ্যক অবৈধ স্থাপনা অপসারণ ও মালামাল জব্দ করা করে ডিএসসিসি। সড়কে ও ফুটপাথের অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় এক হকারকে আটক করা হলেও পরে তাকে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের অনুরোধে ছেড়ে দেওয়া হয়।

ডিএসসিসি’র কর্মকর্তারা বলছেন, পদ্মা সেতু উদ্বোধন হওয়ার পর যাত্রাবাড়ী-গুলিস্তান ফ্লাইওভার এবং নিচের সড়কগুলোয় পরিবহনের চাপ বেড়েছে। প্রায়ই যানজটে স্থবির হয়ে পড়ছে গুলিস্তান এলাকার সড়কগুলো। এই বিষয়টি নজর কেঁড়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের। প্রধানমন্ত্রী কার্যালয়ের নির্দেশনা অনুসরণ করে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সংশ্লিষ্ট সংস্থাগুলোর সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে। ওই কমিটির নির্দেশনার আলোকে এর আগেও একাধিকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  উচ্ছেদ অভিযান  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com