ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

নকল ভোক্তা অধিদফর খুলে চাঁদাবাজি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 134

প্রতারক চক্র এবার নকল ভোক্তা অধিদফতরের নাম করে ব্যবসায়ীদের কাছে চাঁদা দাবি করছে। বিষয়টি জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের নজরে আসায় এ বিষয়ে সকলকে সতর্ক করা হয়েছে। অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।  

ভোক্তা অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামন এ বিষয়ে গণমধ্যমকে জানান, ‘জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের আদলে একটি দুষ্ট চক্র সরকারি এ প্রতিষ্ঠানটির নামের সাথে মিল রেখে “বাংলাদেশ ভোক্তা অধিকার ফাউন্ডেশন/ বাংলাদেশ ভোক্তা অধিকার কমিশন” নামে ভুয়া সংগঠন তৈরি করে সারাদেশে বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান/ ব্যক্তিকে নোটিশ পাঠিয়ে ভয়ভীতি প্রদর্শন করে চাঁদাবাজি করছে।

তিনি বলেন, প্রথমত, বেসরকারি এ ধরনের সংগঠন করার আইনগত ভিত্তি নেই। দ্বিতীয়তঃ ফাউন্ডেশন কিংবা কমিশন গঠন করে কাউকে নোটিশ করে হাজির হয়ে বিচার করার এখতিয়ার সরকার কোন বেসরকারি সংগঠনকে দেয়নি। তৃতীয়তঃ হুমকি দিয়ে তাদের নগদ একাউন্টে টাকা সংগ্রহ করা ফৌজদারি অপরাধ।

তিনি বলেন, ‘তাদের এ সংগঠনের নামে সারাদেশে চাঁদাবাজি চলছে যা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের নজরে এসেছে এবং এমন তথ্য প্রমাণ আমাদের হাতে আছে। ইতোমধ্যে এ বিষয় কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য গোয়েন্দা সংস্থা, আইন প্রয়োগকারী কতৃপক্ষকে জানানো হয়েছে। বিভাগ, জেলা এবং উপজেলা প্রশাসনকে সম্পৃক্ত করা হয়েছে। প্রিন্ট মিডিয়ায় সতর্কীকরণ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।’

শফিকুজ্জামন বলেন, প্রতারণার এ নতুন ছকে অনেক সাধারণ ব্যবসায়ী আর্থিক ক্ষতি এবং চরম হয়রানির স্বীকার হচ্ছেন। সর্বোপরি সরকারি প্রতিষ্ঠানটি অনাকাঙ্খিত ভাবমূর্তি/ইমেজ সংকটে পরছে। এমতাবস্থায় আমি সকল ব্যবসায়ী এবং ভোক্তাদের অনুরোধ করছি আপনারা এমন কোন প্রতারণার ফাঁদে জড়াবেন না। কেউ আপনাদের নোটিশ করলে কিংবা ফোনে যোগাযোগ করলে অবশ্যই আমাদের জেলা, বিভাগ বা হেড অফিসকে জানাবেন। প্রয়োজনে স্থানীয় প্রশাসনের সহযোগিতা চাইবেন। আপনাদের সকলের সহযোগিতা এবং সচেতনতার মাধ্যমে এ দুষ্ট চক্রের চাঁদাবাজি বন্ধ করে তাদেরকে আইনের আওতায় আনতে সক্ষম হবো মর্মে আমার দৃঢ় বিশ্বাস।

এ বিবৃতিতে শফিকুজ্জামনবলেন, ‘আসুন সবাই মিলে প্রতারণার এ নতুন ছকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করি।সবার মঙ্গল কামনা করি। ভোক্তাদের জয় একদিন হবেই।’




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com