ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

খানসামায় আওয়ামী লীগের কাউন্সিল স্থগিত
নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
প্রকাশ: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 101

একাধিক অভিযোগে দিনাজপুরের খানসামা উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল সম্পন্ন করার লক্ষ্য নিয়ে শুরু করা ৬ ইউনিয়নের ৫৪ টি ওয়ার্ডের মধ্যে ২৯টি ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল স্থগিত করা হয়েছে। ইতিপূর্বে দুই দফায় ২৫টি ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

খানসামা উপজেলা আওয়ামী লীগের নেতাদের সাথে কথা বলে জানা যায়, কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী আগামী ১১ অক্টোবর উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল হবে। সেই কাউন্সিলের প্রস্তুতি হিসেবে গত ১৬ সেপ্টেম্বর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সেই সিদ্ধান্ত অনুযায়ী ২০ সেপ্টেম্বর হতে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত উপজেলার ৬ ইউনিয়নের ৫৪টি ওয়ার্ডের মধ্যে ১৪টি ওয়ার্ডে কাউন্সিল অনুষ্ঠিত হয়। এর আগে ২০২০ সালে ১১টি ওয়ার্ডে আওয়ামী লীগের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন হয়েছিল। দুই দফায় মোট ২৫ ওয়ার্ডে কাউন্সিল হয়।

কাউন্সিল স্থগিত হওয়া ওয়ার্ডগুলো হল- আলোকঝাড়ী ইউনিয়নের ৯টি ওয়ার্ড, ভেড়ভেড়ী ইউনিয়নের ২, ৪, ৫, ৮ ও ৯ নং ওয়ার্ড, আঙ্গারপাড়া ইউনিয়নের ১, ৪, ৬, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড, খামারপাড়া ইউনিয়নের ১, ৩, ৪, ৭ ও ৮ নং ওয়ার্ড, ভাবকি ইউনিয়নের ৬ ও ৯ নং ওয়ার্ড এবং গোয়ালডিহি ইউনিয়নের ৫ ও ৬ নং ওয়ার্ড।  তবে এর মধ্যে খামারপাড়া ইউনিয়নের ৩ ও ৮ নং ওয়ার্ডে শুধু সভাপতি পদে কাউন্সিল সম্পন্ন হয়।

স্থগিত হওয়া ২৯ টি ওয়ার্ডে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ না করা, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও ভোটার তালিকায় অসঙ্গতি এবং আলোকঝাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি নিয়ে দ্বন্দ্বের ফলে সংঘর্ষ, মারামারি ও বাকবিতণ্ডায় কাউন্সিল স্থগিত করেন সংশ্লিষ্ট ইউনিয়নের কাউন্সিল পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।

ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা জানান, একাধিক ওয়ার্ডে কাউন্সিল করতে আসা দায়িত্বপ্রাপ্ত নেতাদের পছন্দের ব্যক্তি সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত না হওয়ার মত পরিবেশ থাকায় তারা কাউন্সিল স্থগিত করে তড়িঘড়ি করে চলে যায়। এতে তৃণমূলে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়।

আঙ্গারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ধীমান দাস বলেন, উপজেলা আওয়ামী লীগের নির্দেশনায় কাউন্সিল করতে প্রস্তুতি গ্রহণ করা হয়েছিল। কিন্তু কাউন্সিল করতে ওয়ার্ডে গেলে সদস্য সংগ্রহ না করা ও ভোটার তালিকায় ত্রুটির অভিযোগ পাওয়ায় উপজেলা আওয়ামী লীগের পরামর্শে কাউন্সিল স্থগিত করা হয়। তবে যেকোনো সময় নির্দেশ পেলে কাউন্সিল শুরু হবে।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কাউন্সিল পরিচালনা কমিটির সদস্য জাকারিয়া চৌধুরী জানান, একাধিক অভিযোগের পরিপ্রেক্ষিতে ওয়ার্ডগুলোতে কাউন্সিল স্থগিত করা হয়েছে। তবে ইউনিয়ন আওয়ামী লীগের সাথে পরামর্শ করে দ্রুত সময়ের মধ্যে স্থগিত হওয়া ওয়ার্ড গুলোতে কাউন্সিল সম্পন্ন করা হবে।

এবিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিলে বক্তব্যকালে সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল। ওয়ার্ড আওয়ামী লীগের কাউন্সিল করতে গিয়ে বিভিন্ন অভিযোগে কোথাও কোথাও বাকবিতাণ্ড ও উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের নেতারা কাউন্সিল স্থগিত করেছে। তবে এগুলো আমাদের অভ্যন্তরীণ বিষয়। আমরা নিজেরাই দ্রুত সেগুলো সমাধান করব।

/ডিএফ




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com