ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

পাকিস্তানের নতুন অর্থমন্ত্রী ইসহাক দার
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 105

পাকিস্তানের নতুন অর্থমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইসহাক দার।  বুধবার রাজধানী ইসলামাবাদে ছোট পরিসরে এই প্রবীণ রাজনীতিবিদকে শপথবাক্য পাঠ করান দেশটির প্রেসিডেন্ট আরিফ আলী। একদিন আগেই তিনি দেশটির পার্লামেন্ট সদস্য হিসেবে শপথ নেন। এর আগে চারবার পাকিস্তানের অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন ৭২ বছর বয়সী ইসহাক দার। তবে এবারের প্রেক্ষাপট ভিন্ন।

দেশটিতে ভয়াবহ বন্যায় দেড় হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছে। এছাড়া হাজার হাজার বাড়ি-ঘর, ফসলি জমি, রাস্তা-ঘাট এবং রেল নেটওয়ার্ক ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশটির প্রায় এক তৃতীয়াংশ অংশ পানির নিচে তলিয়ে গেছে। এমন পরিস্থিতিতে দেশটির অর্থমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন মিফতাহ ইসমাইল। নানা ধরনের সংকটের মধ্যেই তিনি পদত্যাগের ঘোষণা দেন। গত চার বছরের মধ্যে পঞ্চম অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন মিফতাহ ইসমাইল।

সোমবার লন্ডন থেকে দেশে ফেরেন ইসহাক দার। সেদিন রাতেই সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, পাকিস্তানকে অর্থনৈতিক সংকট থেকে বাঁচাতে আমি সর্বোচ্চ চেষ্টা করে যাব। আমি আশাবাদী যে, আমরা একটি ইতিবাচক দিকে এগিয়ে যাব। তবে ইসহাক দারকে নতুন করে অর্থমন্ত্রীর দায়িত্ব দেওয়ায় সরকারের সমালোচনা করছে বিরোধীরা।

কোন কোন বিষয়ে প্রাধান্য দেওয়া হবে সে বিষয়ে শপথ গ্রহণের পর ইসহাক দার বলেন, আমরা মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করবো। সুদের হার কমিয়ে আনা হবে। 




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com