ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৩ ডিসেম্বর ২০২২ ১৭ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার শনিবার ৩ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

বিমানের আরও তিন সিবিএ নেতাকে দুদকের জিজ্ঞাসাবাদ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৬:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 115

বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের আরও তিন কালেক্টিভ বার্গেনিং এজেন্ট (সিবিএ) নেতাকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় দুদক প্রধান কার্যালয়ের অনুসন্ধান দলের প্রধান উপ-পরিচালক মোনায়েম হোসেনের নেতৃত্বে একটি দল তাদের জিজ্ঞাসাবাদ করেন। এ নিয়ে বিমানের মোট ১৩ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতিবিরোধী সংস্থাটি।

দুদক জানায়, যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন- বিমানের সমাজ কল্যাণ সম্পাদক মো. আবদুস সোবহান, নারী সম্পাদক আসমা খানম বানু ও সদস্য মো. আবদুল জব্বার। তবে এদিন জিজ্ঞাসাবাদের কথা থাকলেও আন্তর্জাতিক সম্পাদক গোলাম কায়সার আহমেদ ও মো. আবদুল আজিজ হাজির হননি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত রোববার থেকে বুধবার পর্যন্ত টানা চারদিনে বিমানের ১৩ সিবিএ নেতাকে জিজ্ঞাসাবাদ করেছে দুদক। এর মধ্যে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত ১০ জন ও বুধবার তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ পর্যন্ত দুদকের ডাকে বিমানের তিন সিবিএ নেতা হাজির হননি। এছাড়া অভিযুক্ত অন্য একজনের মৃত্যু হয়েছে বলে অনুসন্ধান সূত্রে জানা গেছে। তিন দিনে হাজির না হওয়াদের মধ্যে সাবেক সিবিএ সভাপতি ও বর্তমানে বিমানের কানাডা অফিসের কান্ট্রি ম্যানেজার মশিকুর রহমান ও বিমানের সাবেক সিবিএ সাধারণ সম্পাদক মনতাসার রহমান রয়েছেন। মশিকুর রহমান কানাডায় অবস্থানের কারণে হাজির হতে পারেননি।

দুদকের অুনসন্ধান ও তদন্ত-২ এর উপ-পরিচালক মো. মোনায়েম হোসেন বলেন, মঙ্গলবার তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের যেসব কাগজপত্র দাখিল করতে বলা হয়েছিলো, তা তারা দাখিল করেছেন। এগুলো যাচাই-বাছাই করা হবে।

তিনি আরও বলেন, গত চার দিনের জিজ্ঞাসাবাদে তলবের পরেও হাজির না হওয়া কর্মকর্তারা সময় চেয়ে কোনো আবেদন করেননি। এ কারণে দুদক তাদের পুনরায় তলব করবে। প্রসঙ্গত, গত ১৮ সেপ্টেম্বর বিমানের অনিয়ম অনুসন্ধানে ১৭ সিবিএ নেতাকে তলব করে চিঠি পাঠায় দুর্নীতি বিরোধী রাষ্ট্রীয় সংস্থাটি।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  বিমান  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com