ই-পেপার বিজ্ঞাপনের তালিকা মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ২১ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

৩ অক্টোবরের মধ্যে টিকা নেওয়ার আহ্বান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 128

করোনাভাইরাসের প্রথম ও দ্বিতীয় ডোজ নেওয়া থেকে বাদ পড়াদের আগামী ৩ অক্টোবরের মধ্যে টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (২৮ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান দফতরটির মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বিশেষ টিকা ক্যাম্পেইন শুরু হয়েছে। চলবে ৩ অক্টোবর পর্যন্ত। এই বিশেষ কর্মসূচি তাদের জন্যই, যারা এখনও টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ নেননি। এরপর থেকে আর টিকার প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়া হবে না। তবে বুস্টার ডোজ চলবে।

এদিকে, গণটিকা ক্যাম্পেইনের প্রথম দিন ছিল বুধবার। যদিও এদিন সকাল থেকেই রাজধানীর বিভিন্ন টিকাদান কেন্দ্রে মানুষের আগ্রহ ছিল একেবারেই কম। কোনো কেন্দ্রেই ছিল না তেমন কোন ভিড়। তাই স্বস্তিতে টিকা নিয়ে হাসিমুখে ঘরে ফিরছেন নগরবাসী।

অধ্যাপক খুরশীদ আলম বলেন, কোভিড-১৯ প্রতিরোধে মোট জনসংখ্যার ৭০ শতাংশকে তিন ডোজ টিকা দেওয়ার লক্ষ্য ছিল সরকারের। আমরা ৯৭ শতাংশ জনসংখ্যাকে প্রথম ডোজ এবং ৯০ শতাংশকে দ্বিতীয় ডোজ দিয়ে লক্ষ্য অর্জন করেছি। এছাড়া প্রায় ৪১ শতাংশ প্রত্যেকে বুস্টার ডোজ পেয়েছে। অবশিষ্ট ভ্যাকসিনের মেয়াদ শিগগিরই শেষ হয়ে যাবে। তাই ৩ অক্টোবরের পর আমরা প্রথম ও দ্বিতীয় ডোজ ক্যাম্পেইন চালাতে পারবো না। 

তিনি জানান,  আগামী ১১ অক্টোবর থেকে ৫-৬ বছর বয়সী শিশুদের টিকার বিশেষ ক্যাম্পেইন শুরু হবে। উপজেলা পর্যায়ে এ ক্যাম্পেইন সম্প্রসারিত করা হবে।

ডা. খুরশীদ আলম বলেন, চতুর্থ ডোজ দেয়ার বিষয়ে বিশ্বস্বাস্থ্য সংস্থার অনুমোদন এখনও পাওয়া যায়নি। তাই চতুর্থ ডোজের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না।

এদিকে, দেশে মঙ্গলবার পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধী টিকার বুস্টার ডোজ পেয়েছেন ৪ কোটি ৫৬ লাখ ৬০ হাজার ৩২৪ জন। আর দেশে টিকা কার্যক্রমের আওতায় এ পর্যন্ত প্রথম ডোজ পেয়েছেন ১৩ কোটি ১২ লাখ ৯৫ হাজার ৭১৮ জন। দ্বিতীয় ডোজের টিকা পেয়েছেন ১২ কোটি ১৭ লাখ ৮৭ হাজার ৬৩০ জন মানুষ।

/এসকে


আরও সংবাদ   বিষয়:  করোনাভাইরাস  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com