ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

প্রধানমন্ত্রীর জন্মদিন: সভাপতির অনুষ্ঠানে সাধারণ সম্পাদকের সমর্থকদের হামলা
পাবনা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ৮:২৩ পিএম আপডেট: ২৮.০৯.২০২২ ৯:৩৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 546

পাবনার সুজানগরে প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সভাপতি আব্দুল ওহাব গ্রুপের অনুষ্ঠানে সাধারণ সম্পাদক শাহিনুজ্জামান  শাহিনের সমর্থকরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় চেয়ারটেবিল ও বাজারের দোকানে ভাঙচুরের ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে ১ টার দিকে সুজানগর বাজারে এ ঘটনা ঘটে।

বাজারের ব্যবসায়ী ও ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, দীর্ঘদিন ধরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বিরোধে জড়িয়ে আছেন। এই বিরোধের জেরে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দুই গ্রুপ আলাদা কর্মসূচি ঘোষণা করেন। নির্ধারিত কর্মসূচি অনুযায়ী সকালে সাধারণ সম্পাদকের সমর্থকরা বাজারে আনন্দ মিছিল, আলোচনা ও কেক কাটার আয়োজন করে। এরপর অনুষ্ঠান শেষ করে তারা বাজারেই অপেক্ষা করতে থাকে। তারপর দুপুর ১২টার দিকে সভাপতি তাঁর অনুষ্ঠান শুরু করে। তিনি প্রধানমন্ত্রীর জন্মদিন ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে উপজেলার ৫৭টি মন্দিরে তিন হাজার টাকা করে আর্থিক অনুদান দেবার ব্যবস্থা করেন।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান, অনুষ্ঠানটিতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী মো. কামরুজ্জামান উজ্জ্বল। অনুষ্ঠানে প্রথমে আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। পরে আলোচনা পর্বে সভাপতি আব্দুল ওহাবের সভাপতিত্বে প্রধান অতিথিসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ বক্তব্য দেন। এরপর কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়। কেক কাটা শেষে সভাপতি প্রধান অতিথি কামরুজ্জামান উজ্জ্বলসহ আওয়ামী লীগ নেতাকর্মীর সাথে নিয়ে অনুদান বিতরণ করে উপজেলা সদরের বাজারে আসেন। তারা বাজারের রানার হোন্ডা শো রুমে অনুদান বিতরণ শুরু করেন। সেখানে উপজেলার ৫৭ টি মন্দিরের হিন্দু সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন। অনুদান বিতরণ শুরুর এক পর্যায়ে সম্পাদক শাহিনুজ্জমান শাহিনের সহযোগী হিসেবে পরিচিত পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের নেতৃত্বে একদল সন্ত্রাসী লাঠিসোটা নিয়ে সেখানে হামলা চালায়। তারা রানার শো-রুমের সামনে থাকা চেয়ার টেবিল ভাঙচুর করে ও কয়েকটি দোকানে ভাঙচুর চালায়। পরিস্থিতি বেগতিক দেখে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

এ সময় পুলিশের একটি দল উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান উজ্জ্বলকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যায়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব জানান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আনন্দঘন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। উপজেলার প্রতিটি ইউনিয়নের নেতাকর্মী ও চেয়ারম্যানরা সেখানে উপস্থিত ছিলেন। বিভিন্ন মন্দিরের নেতারা উপস্থিত ছিলেন। আনন্দ ঘন এই অনুষ্ঠানে পরিকল্পিতভাবে সম্পাদক শাহিনুজ্জামান শাহিনের লোকজন হামলা চালিয়েছে। হামলায় নেতৃত্ব দিয়েছেন পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ। পুলিশ থাকায় আমরা প্রাণে রক্ষা পেয়েছি। আমরা অতর্কিত এই হামলা বিচার চাই।

কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান উজ্জ্বল বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন অনুষ্ঠানে এ ধরণের হামলা ন্যক্কারজনক। আমরা এতে হতভম্ব হয়েছি। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে হামলার সাথে যারা জড়িত পুলিশ তাদের খুঁজে বেড় করে আইনের আওতায় আনবে বলে আশা করছি। 

এ বিষয়ে জানতে ফেরদৌস আলম ফিরোজের মোবাইল ফোনে কয়েকবার কল দিয়েও তাকে পাওয়া যায়নি। তবে সাধারণ সম্পাদক  শহিনুজ্জামান শাহিন বলেন, আমি ঢাকায় আছি। কি হয়েছে জানিনা। তবে শুনেছি কিছু লোক টাকার জন্য হামলা চালিয়েছে। 

সুজানগর থানার অফিসার্স ইনচার্য (ওসি) আব্দুল হান্নান বলেন, সভাপতি আব্দুল ওহাব ও সম্পাদক শাহিনুজ্জামান শাহীন দীর্ঘদিন ধরেই বিরোধে জড়িয়ে আছেন। এর জের ধরেই কিছু লোকজন হামলার চেষ্টা করেছিল। তবে খুব দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। কেউ আহত হয়নি। 

/ডিএফ




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com