ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

ফ্লোরিডায় আঘাত হেনেছে ‘ইয়ান’, নিখোঁজ ২০
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২২, ৬:৪৪ এএম আপডেট: ২৯.০৯.২০২২ ৭:১৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 210

শক্তিশালী হারিকেন ‘ইয়ান’ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে আঘাত হেনেছে। বুধবার (২৮ সেপ্টেম্বর) ফোর্ট মায়ার্সের কাছে স্থানীয় সময় ৩ টায় মায়ার্স শহরের কাছে ঘন্টায় সর্বোচ্চ ১৫০ মাইল গতিতে স্থলভাগে ঝড়টি আছড়ে পড়ে। ঝড়ে অভিবাসী বহনকারী একটি নৌকা ফ্লোরিডা উপকূলে ডুবে গেছে।  মার্কিন যুক্তরাষ্ট্রের একজন সরকারি কর্মকর্তা বলেছেন, হারিকেন ইয়ানের আঘাতে নৌকাডুবিতে ২০ জন নিখোঁজ রয়েছেন। ইউএস বর্ডার পেট্রোল এবং কোস্ট গার্ড নিখোঁজ অভিবাসীদের সন্ধান করছে।

ফ্লোরিডার গভর্নর রন ডিসান্টিস বলেছেন ৭ হাজার ন্যাশনাল গার্ড সেনা সহ জরুরী কর্মকর্তারা বন্যা কেবলিত অঞ্চলে উদ্ধার অভিযান পরিচালনার জন্য প্রস্তুতি নিচ্ছে। উদ্ধারকার্যের জন্য রাজ্যে বর্তমানে প্রায় ২৫০টি বিমান, ১ হাজার ৬০০টি উচ্চ জলের যান এবং ৩০০টি নৌকা রয়েছে। তিনি আরও বলেন, প্রাণঘাতী ঘূর্ণিঝড় ইয়ানের প্রভাবে উপকূলের কিছু এলাকা ১২ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাসে প্লাবিত হয়ে গেছে।

ঝড়টিতে এলাকার বেশ কয়েকটি শহরে ঝড়ো হাওয়া এবং ভারী বৃষ্টিপাত হচ্ছে।  ফ্লোরিডা রাজ্যের কর্মকর্তারা,  বাসিন্দাদের  নিরাপদ স্থানে সরে যাওয়ার জন্য অনুরোধ করেছেন। ঝড়ের কারণে যুক্তরাষ্ট্রের ভিতরে ও বাইরের ২ হাজার ১৪০ টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। ফ্লোরিডার প্রায় ১০ লাখ মানুষ বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছে। দক্ষিণ-পশ্চিম ফ্লোরিডার মার্কো দ্বীপের পুলিশ জানিয়েছে ঝড়ের কারণে শহরের কিছু অংশে প্রায় ২.৫ ফুট পানিতে ডুবে গেছে।

দেশটির জাতীয় আবহাওয়া পরিষেবার পরিচালক কেন গ্রাহাম বলেছেন,  ‘এটি এমন একটি ঝড় যা নিয়ে আগামী বহু বছর আমরা আলোচনা করবো। এটি একটি ঐতিহাসিক ঘটনা।’ এখন পর্যন্ত দেশটির রেকর্ড করা সবচেয়ে শক্তিশালী ঝড়গুলির মধ্যে একটি ‘ইয়ান’ 



আরও সংবাদ   বিষয়:  ফ্লোরিডা   ‘ইয়ান’  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com