ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

মাদকের আসামিকে সাধারণ সম্পাদক করে শ্রমিকলীগের কমিটি গঠন
বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৬:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 137

মাদক মামলার আসামিকে সাধারণ সম্পাদক করে জাতীয় শ্রমিকলীগ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার কমিটি গঠন করার অভিযোগ উঠেছে। প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন পদবঞ্চিতরা।

গত ১০ নভেম্বর কমিটি অনুমোদন দেয়া হলে বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে বেলকুচি উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করে কমিটি বাতিলের দাবি জানান পদবঞ্চিতরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী, সাবেক কমিটির সাংস্কৃতিক সম্পাদক মো. মোতালেব হোসেন। লিখিত বক্তব্যে তিনি বলেন, বিগত ছয় বছর পূর্বে সম্মেলনের মাধ্যমে জাতীয় শ্রমিকলীগ বেলকুচি উপজেলা শাখার কমিটি গঠন করা হয়। কিন্তু ওই কমিটির অনেক নেতাকর্মী নিষ্ক্রিয় হয়ে পড়ায় সম্প্রতি জাতীয় শ্রমিকলীগ বেলকুচি উপজেলা শাখার সম্মেলন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। কিন্তু সম্মেলনের পূর্ব মুহূর্তে জেলা জাতীয় শ্রমিক লীগ মো. সাহেব আলী সরকারকে সভাপতি ও মো. ফরহাদ আলী মিয়াকে সাধারণ সম্পাদক করে উপজেলা কমিটি অনুমোদন দেয়। 

নবগঠিত কমিটিতে মাদকসেবী, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ ও সংগঠনবিরোধীদের স্থান দেয়া হয়েছে বলে দাবি করেন। এদের মধ্যে নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মো. ফরহাদ মিয়া পরিচিত এক জন মাদকসেবী, মাদক সেবনের ঘটনায় পুলিশ তাকে একাধিকবার  আটক করে। এ বিষয়ে মামলাও চলমান রয়েছে।

বক্তারা আরও বলেন, আমরা নবগঠিত পকেট কমিটি বাতিল করে নতুন সম্মেলন চাই, সম্মেলনের মাধ্যমে স্বচ্ছতার সাথে কমিটি গঠন করার দাবি জানাই। এই দাবি মানা না হলে আমরা পদবঞ্চিতরা নতুন সিদ্ধান্ত গ্রহণ করবো।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় শ্রমিক লীগ বেলকুচি উপজেলা শাখার সদস্য ফিরোজ সেখ, আব্দুল্লাহ, মানিক, রহমত আলী, সামিউল ইসলাম, মো. মাজেম আলী, অলি আহম্মেদ, মো. আলহাজ, রকিব উদ্দিন, আবুল কালাম আজাদ, হিরা জুয়েল, উপজেলা ভ্যান রিক্সা মালিক সমিতির সভাপতি মো. কোরবান আলী প্রমুখ।

অভিযুক্ত নবগঠিত জাতীয় শ্রমিক লীগ বেলকুচি উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. ফরহাদ মিয়া বলেন, আমাকে সন্দেহমূলকভাবে মাদক মামলায় আটক করেছিল পুলিশ। 

এ বিষয়ে জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের চান বলেন, উপজেলা শ্রমিক লীগের কার্যকরী কমিটির রেজুলেশনের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হয়েছে। বিষয়টি জেলা আওয়ামীলীগ ও বেলকুচি উপজেলা আওয়ামীলীগ অবগত রয়েছে। আর সাধারণ সম্পাদক মাদক সেবনের সাথে সম্পৃক্ত বা পুলিশ তাকে আটক করেছিল এ বিষয়টি আমরা অবগত নয়। এধরনের অভিযোগের সত্যতা থাকলে তার বিরুদ্ধে অবশ্যই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাস বলেন, যারা সংবাদ সম্মেলন করেছে তারা শ্রমিকলীগের কেউ না। এরা স্থানীয় এমপির লোক। এমপির অপছন্দের লোকজন কমিটিতে আসায় এগুলো করা হচ্ছে।




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com