ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২ ২৩ অগ্রহায়ণ ১৪২৯
ই-পেপার বৃহস্পতিবার ৮ ডিসেম্বর ২০২২
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

জনগণের আস্থা অর্জনে নবীন বৈমানিকদের কাজ করার আহ্বান প্রধানমন্ত্রীর
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০২২, ৮:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 58

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমান বাহিনীর নবীন অফিসারদের উদ্দেশে বলেছেন, ‘দেশমাতৃকার প্রতি এবং দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ থাকতে হবে। যেটা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব তার ভাষণেও বলেছেন যে, ‘দেশ ও দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ, এটাই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।’ কাজেই, আশা করি আমাদের নবীন যারা আজ থেকে নতুন কর্মস্থলে যোগ দেবেন তাদের জন্য এই কথা অনেক প্রযোজ্য।’

বৃহস্পতিবার বাংলাদেশ বিমান বাহিনীর ৮১ তম বাফা কোর্স ও ডিরেক্ট এন্ট্রি-২০২২ কোর্সের কমিশন প্রাপ্তি উপলক্ষ্যে ‘রাষ্ট্রপতি কুচকাওয়াজে (শীতকালীন)-২০২২’ প্রধান অতিথির ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন। যশোরে অবস্থিত বিমান বাহিনী একাডেমি প্যারেড গ্রাউন্ডে এ কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘কোভিড-১৯, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং নিষেধাজ্ঞার কারণে পুরো বিশ্ব অর্থনৈতিক মন্দা প্রত্যক্ষ করলেও আমাদের অর্থনীতি এখনও গতিশীল এবং নিরাপদ। বর্তমান সরকার বৈশ্বিক মন্দা কাটিয়ে উঠতে অত্যন্ত সজাগ ও সক্রিয়।

দেশপ্রেম, আন্তরিকতা, জনগণের আস্থা ও বিশ্বস অর্জনের গুরুত্ব তুলে ধরে দেশ ও জনগণের প্রতি দায়িত্ববোধের কথা মাথায় রেখে বিমান বাহিনীর নবীন কর্মকর্তাদের দায়িত্ব পালনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। 

তিনি বলেন, অনেক দেশ যখন দুর্ঘটনা, দুর্বিপাকে পড়ে, আমরা কিন্তু তাদের সহযোগিতা করি। আবার আমাদের দেশে যখন ঝড়, বন্যা বা কোন রকম দুর্ঘটনা ঘটে বিমান বাহিনীর সদস্যসহ সশস্ত্র বাহিনীর সকল সদস্য জনগণের পাশে দাঁড়ায়, জনগণের সেবা করে। এটাই হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ, জনগণের আস্থা ও বিশ্বাস অর্জন করা। যেকোন একটা যুদ্ধে জয়ী হওয়ার জন্য এটা একান্তভাবে দরকার।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওই কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। প্রধানমন্ত্রী বিমান বাহিনী একাডেমির প্যারেড গ্রাউন্ডে এসে পোঁছালে বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান তাকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী গ্র্যাজুয়েটিং অফিসারদের মাঝে ফ্লাইং ব্যাজ এবং বিভিন্ন ট্রফি বিতরণ করেন। এছাড়াও চারজন নৌবাহিনীর কর্মকর্তা ও দুইজন বিমান বাহিনীর কর্মকর্তাকে মৌলিক উড্ডয়ন প্রশিক্ষণ সমাপ্তি উপলক্ষ্যে ফ্লাইং ব্যাজ প্রদান করা হয়।

আইএসপিআর জানায়, অফিসার ক্যাডেট খন্দকার ইমামুর রহমান ৮১তম বাফা কোর্সে সেরা চৌকস কৃতিত্বের জন্য ‘সোর্ড অব অনার’, অফিসার ক্যাডেট আবরার ফাইয়াজ খান উড্ডয়ন প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ট্রফি’ এবং অফিসার ক্যাডেট খন্দকার ইমামুর রহমান জেনারেল সার্ভিস প্রশিক্ষণে সেরা কৃতিত্বের জন্য ‘কমান্ড্যান্টস্ ট্রফি’ লাভ করেন। ৮১তম বাফা কোর্সে (গ্রাউন্ড ব্রাঞ্চ) সেরা কৃতিত্বের জন্য অফিসার ক্যাডেট নাজরে মো. হাসান ‘বিমান বাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন। এই কুচকাওয়াজের মাধ্যমে সাত জন নারী অফিসার ক্যাডেট এবং একজন ফিলিস্তিন অফিসার ক্যাডেটসহ মোট ৩৭ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেন। 

অফিসার ক্যাডেট একাডেমি আন্ডার অফিসার আবরার ফাইয়াজ খান আনুষ্ঠানিক কুচকাওয়াজের নেতৃত্ব প্রদান করেন। কুচকাওয়াজ শেষে বিমান বাহিনী একাডেমির বিভিন্ন প্রকার বিমানের সমন্বয়ে একটি আকর্ষণীয় ফ্লাইপাস্ট অনুষ্ঠিত হয়। এসময় অন্যদের মধ্যে- সংসদ সদস্য, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তা, বৈদেশিক মিশনের কুটনীতিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সদ্য কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।






https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com