ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
উন্মুক্ত লটারিতে রাজউকে বদলি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২, ৯:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 171

দীর্ঘদিন একই অঞ্চলে কাজ করা ইমারত পরিদর্শক বদলির জন্য উন্মুক্ত লটারির আয়োজন করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। 
সোমবার (৫ ডিসেম্বর) রাজউক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ৬৭ জন ইমারত নির্মাণ পরিদর্শককে বদলি করা হয়। তারা একই এলাকায় ৩ থেকে ৯ বছর পর্যন্ত কর্মরত ছিলেন।

লটারির সঙ্গে সঙ্গে অফিস আদেশ স্বাক্ষর করা হয়।  আগামী রোববার থেকে নতুন  কর্মস্থলে যোগদান করার কথা রয়েছে।

রাজউক সুত্রে জানা গেছে, দীর্ঘদিন একই জোনে কাজ করার ফলে সেবায় ধীরগতি ও অস্বচ্ছতা চলে আসে। তদবির করেও অনেকেই বদলি ঠেকানোর চেষ্টা করেন। তাই  স্বচ্ছতা নিশ্চিত করতে লটারির এ বদলি করা হয়েছে।

অনুষ্ঠানে রাজউক চেয়ারম্যান আনিছুর রহমান মিঞা বলেন,  আমরা জনগণের চাহিদা মতো সেবা দিতে পারছি না। এজন্য লটারির মাধ্যমে বদলি করা হচ্ছে, যাতে সেবার মান বাড়ে। লটারির মাধ্যমে বদলি হলে তাদের কর্মস্পৃহা বাড়বে এবং কাজে একটু উৎসাহিত হবে। একইসাথে বদলির স্বচ্চতাও নিশ্চিত হয়েছে। শুধু এই কাজে নয় সর্বস্তরে স্বচ্চতা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে রাজউক। 

রাজউক চেয়ারম্যান বলেন, অনেকের মধ্যে অভিযোগ আছে তিনি তো অমুক ক্ষমতাশালী ব্যক্তির তদবিরে এসেছেন, তিনি কি কাজ করবেন। সে কারণে আমরা দেখলাম এভাবে বদলি করা যায় যেখানে সবাই সমান। এতে করে জনগণের কাছে বার্তা যাবে সে কারো লোক নয়। আপনারা দেখলেন কোনো ধরনের তদবির লাগেনি এই বদলির প্রক্রিয়া সম্পন্ন হতে।

এসময় পূর্বাচল ৩০০ ফিট রাস্তার নিরাপত্তার বিষয়ে করা এক প্রশ্নের জবাবে রাজউক চেয়ারম্যান বলেন, রাস্তার পাশে সড়ক বাতিগুলো লাগানোর কাজ চলমান রয়েছে। পুলিশের সঙ্গে আমাদের কথা হয়েছে, তারা জানিয়েছে পূর্বাচল এলাকায় দুটি পুলিশ ফাঁড়ি করবেন ওই এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে। তারা বলেছেন, থানাতে যত ফোর্স থাকে ফাঁড়িতেও সেই পরিমাণে ফোর্স থাকবে। পুলিশকে আমরা দুয়েক দিনের মধ্যে জমি দিয়ে দেব ফাঁড়ি করার জন্য।

আনিছুর রহমান মিঞা বলেন, যারা এখানে প্লট কিনেছেন তাদের বাড়ি করার প্ল্যানের জন্য এগিয়ে আসতে অনুরোধ করছি। আশা করি, জনগণ দ্রুত পূর্বাচলে বাড়িঘর নির্মাণ শুরু করবেন।

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com