ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
রাজধানীতে বিশেষায়িত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২, ৯:৪০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 215

রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত বাক ও শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় হাইকেয়ার স্কুলে ৩১ তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে শ্রবণ প্রতিবন্ধী শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১ টায় বিশেষায়িত শিশুদের এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করেন হাইকেয়ার স্কুল ঢাকার সভাপতি তারিকুল ইসলাম খান।

এবারে চিত্রাঙ্কনের বিষয় ছিল মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ। এই প্রতিযোগিতায় দুইটি গ্রুপে মোট ৪০ জন বিশেষায়িত ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে  হাইকেয়ার স্কুল ঢাকার সভাপতি তারিকুল ইসলাম খান বলেন, বাক ও শ্রবণ প্রতিবন্ধী শিশুদের শিক্ষা ব্যবস্থা অন্যান্য প্রতিবন্ধী শিশুদের চেয়ে জটিল। তারা যাতে সমাজের বোঝা না হয় সে লক্ষ্যে প্রতিবন্ধীদের উন্নয়নে সমাজের বিত্তশালীদের সামর্থ্য অনুযায়ী এগিয়ে আসতে হবে।

হাইকেয়ার স্কুল  অধ্যক্ষ রওশন আরা বলেন, প্রতিবন্ধী  নাগরিকদের নিজ নিজ যোগ্যতা অনুযায়ী সমাজের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে অন্তর্ভুক্ত করতে হবে এবং তাদের সঠিক মূল্যায়ন করে মানবসম্পদে পরিণত করতে হবে।

হাইকেয়ার স্কুলের অডিওলজিস্ট জুলেখা বেগম জলি বলেন, শ্রবণ ও বাক প্রতিবন্ধীদের দুই কানে ব্যবহারযোগ্য ইয়ার ফোন, টিভি ও রেডিও শুনতে অ্যাডাপটেশানের মাধ্যমে শব্দের উচ্চতা বাড়ায়- এমন হেয়ারিং ব্যবহারের ব্যবস্থা করতে হবে।

হাইকেয়ার  স্কুলের সহকারী শিক্ষক পার্থ ঘোষের সঞ্চালনায় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সিনিয়র শিক্ষিকা নায়ার সুলতানা, আলপনা খান, মোঃ সাইফুল ইসলাম ও তাহমিনা বেগম।

প্রতিযোগিতা শেষে উভয় গ্রুপের বিজয়ীদের মধ্যে ফেবার ক্যাস্টেল কোম্পানির সহযোগিতায় ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com