ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
নেইমার কেন অপরিহার্য!
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ৮:৫১ এএম | অনলাইন সংস্করণ  Count : 141

বড় মিশনে নেতা সবথেকে গুরুত্বপূর্ণ। মাঠের পারফরম্যান্সের বেশি জরুরি পুরো দলকে তাতিয়ে রাখা। পুরো দল তার ওপর নির্ভর করবে। তাকে কেন্দ্র করেই আবর্তিত হবে দলের খেলা। নেতৃত্বের আর্মব্যান্ড হয়তো নেইমারের নেই কিন্তু বেশ কয়েক দিন ধরেই ব্রাজিলের ঝান্ডা নেইমারের হাতে। লিওনেল মেসি কিংবা ক্রিশ্চিয়ানো রোনালদোর পাশাপাশি উচ্চারিত হয় নেইমারের নাম। ব্রাজিলের হেক্সা মিশনে তার ওপরই নির্ভর করছে ফুটবলের দেশটি। ইনজুরির কারণে গ্রুপ পর্বের দুটি ম্যাচ খেলতে পারেননি নেইমার। ওই দুটো ম্যাচে প্রথম ম্যাচের ব্রাজিলকে খুঁজে পাওয়া যায়নি। নেইমারের ফেরাটা ব্রাজিলের জন্য এককথায় আশীর্বাদস্বরূপ।

দলে নেইমারের অপরিহার্যতা প্রসঙ্গে কিংবদন্তি ব্রাজিলিয়ান স্ট্রাইকার সাদা পেলে খ্যাত জিকো বলেছেন, ‘নেইমারকে ছাড়াও ব্রাজিল বিশ্বকাপ জিততে পারে। তবে তার থাকাটা খুবই জরুরি। ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসির মতোই মাঠে প্রভাব বিস্তারকারী ফুটবলার নেইমার। ম্যাচে তারা কতটা ভালো খেলল কিংবা খারাপ করল সেটি বিবেচ্য নয়। ম্যাচের যেকোনো মুহূর্তে তারা পার্থক্য গড়ে দিতে পারে।’ যোগ করেন, এ ধরনের প্লেয়াররা প্রতিপক্ষকে চিন্তায় ফেলে দিতে পারে। আর একই সঙ্গে দলের অন্য প্লেয়াররাও থাকে উজ্জীবিত।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে শেষ আটে ওঠার লড়াইয়ে নামার আগে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন নেইমার। যোগ দিয়েছেন অনুশীলনে। আর এতে নতুন প্রাণের সঞ্চার হয়েছে ব্রাজিলিয়ান শিবিরে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে অপ্রত্যাশিতভাবে ক্যামেরুনের কাছে হেরেছে ব্রাজিল। বলাবাহুল্য এটি ছিল বিশ্বকাপে আফ্রিকান কোনো দলের বিপক্ষে ব্রাজিলের প্রথম হার। নক আউট পর্বের শুরুর ঠিক আগে এমন বিপর্যয় র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দলের জন্য মোটেও কোনো ভালো সংবাদ নয়। তাদের প্রিয় দল স্বরূপে ফিরবে এমনটাই প্রত্যাশা ব্রাজিলিয়ান ভক্তদের। আর নেইমার ফেরাতে সেই আশার পালে লেগেছে নতুন হাওয়া। নেইমার টনিকে ব্রাজিল অপ্রতিরোধ্য হয়ে উঠবে, এটাই সবার চাওয়া।

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com