ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
জাপান-ক্রোয়েশিয়া দারুণ লড়াই
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ৯:০৬ এএম | অনলাইন সংস্করণ  Count : 82

সমানে সমানে লড়াই করল জাপান ও ক্রোয়েশিয়া। শেষ আটে ওঠার লড়াইয়ে নির্ধারিত সময়ে জেতেনি কোনো দলই। প্রথমার্ধে জাপান এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধের গোলে সমতায় ফেরে লুকা মদ্রিচের দল। ১-১ সমতায় থেকে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ করে দুদলই।

শুরু থেকেই তেড়েফুঁড়ে খেলার চেষ্টা করে জাপান। গতি কাজে লাগিয়ে বারবার ক্রোয়াট দুর্গে হানা দেয় গ্রুপ পর্বে চমক দেখানো দলটি। অবশ্য গোল পেতে ৪৩ মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয় জাপানকে। এ সময় কর্নার কিক থেকে ক্রোয়াট রক্ষণভাগে বল দেওয়া-নেওয়া করতে থাকে জাপান। এ সময় সতীর্থ ইয়াশিদার কাছ থেকে বল পেয়ে লক্ষ্যভেদ করেন দাইজেন মায়েদা। ১-০ ব্যধানে এগিয়ে থেকে বিরতিতে যায় জাপান।

দ্বিতীয়ার্ধে অবশ্য গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে ক্রোয়েশিয়া। আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচ। ম্যাচের ৫৫ মিনিটের সময় ম্যাচে ফেরে মদ্রিচ ব্রিগেড। এ সময় সতীর্থ দেজান লোভার্নের কাছ থেকে বল পেয়ে গোল করেন ইভান পেরিসিচ।

সোমবার কাতারের আল ওয়াকরাহর আল জানুব স্টেডিয়ামে নক আউট পর্বের ম্যাচে গ্রুপ পর্বের সেই উজ্জীবিত জাপানকে দেখা যায়নি। ম্যাচে বল দখলেও পিছিয়ে ছিল এশিয়া পরাশক্তিরা। ম্যাচের ৫৭ শতাংশ সময় বলের কর্তৃত্ব করেছে ক্রোয়াটরা। আর ৪৩ শতাংশ জাপান। গোলে শট নেওয়ার ক্ষেত্রে কিছুটা এগিয়ে ছিল মদ্রিচের দল। জাপানের ১০টির বিপরীতে গোলে ১২টি শচ নেয় ক্রোয়াটরা।

গ্রুপ পর্বে গত বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়ার চেয়ে অনেক বেশি উজ্জ্বল ছিল সূর্যোদয়ের দেশটি। স্পেন ও জার্মানিকে হারিয়ে বড় চমক দেয় এশিয়া পরাশক্তিরা। গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে তারা উঠে আসে শেষ ষোলোয়। অন্যদিকে দ্বিতীয় সেরা হিসেবে প্রথম পর্বের বাধা পেরোয় ক্রোয়াটরা।

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com