ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
পত্রিকায় সংবাদ প্রকাশের পরে আরও বেপরোয়া বালুখেকোরা
কক্সবাজার প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২, ২:৩৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 104

কক্সবাজারের চকরিয়ার ফাসিয়াখালী ইউনিয়নের পাহাড়ি এলাকা ও মাতামুহুরির চর থেকে বালু উত্তোলন ও বিকিকিনি অব্যাহত রয়েছে। পরিবেশ অধিদফতরের দুই দফা অভিযান ও দেশের অন্যতম জাতীয় পতাকা সময়ের আলোতে সংবাদ প্রকাশের পরও দমেনি বালুখেকোরা, বন্ধ হয়নি বালু উত্তোলন ও পাচার। উল্টো তারা আরও বেপরোয়া হয়েছেন।

স্থানীয়রা জানান, ফাসিয়াখালীর বনবিভাগের পাহাড় কেটে ও উত্তর ঘুনিয়ার মাতামুহুরি নদীর ভরাট চর থেকে স্কেভেটর, পাম্প মেশিন ও বেলচা দিয়ে অবৈধভাবে বালু বাণিজ্য অব্যাহত রেখেছে স্থানীয় প্রভাবশালী ১৫ সদস্যের সিন্ডিকেট। এ ঘটনা নিয়ে অতিসম্প্রতি কক্সবাজারস্থ পরিবেশ অধিদফতর অভিযান চালালে ‘সময়ের আলোতে’ সচিত্র সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদ প্রকাশের পর বালুখেকোরা আরও বেপরোয়া হয়ে ওঠে। গাড়ী ও শ্রমিক বাড়িয়ে বালু পাচারে মেতে উঠে। এ তথ্য জেনে সোমবার ( ৬ ডিসেম্বর) পরিবেশ অধিদফতর কক্সবাজারের সহকারী পরিচালক সাইফুল ইসলামের নেতৃত্বে একটি টিম ফের অভিযান চালায়। ওই সময় বালু পরিবহনে ব্যবহৃত ৫ টি ট্রাকসহ শ্রমিকরা পালিয়ে যায়। 

স্থানীয় লোকজন জানায়, প্রতিদিন বিকাল ৪ টার পর থেকে ভোর রাত পর্যন্ত বালি উত্তোলন ও পাচার চলে প্রতিদিন ওই সময় অন্তত ২ লাখ টাকার বালু বেচাকেনা হয়। ট্রাক প্রতি কনস্ট্রাকশনে ব্যবহৃত সাদা বালু সাড়ে ৩ হাজার টাকা ও সাধারণ বালু ট্রাক প্রতি ৭০০ টাকা করে নিচ্ছে বালুখেকোরা। 

পরিবেশ অধিদফতর কক্সবাজারের সহকারী পরিচালক সাইফুল ইসলাম  বলেন, ‘ইতিপূর্বে  প্রকাশিত সংবাদের পেপার কাটিং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের কাছে ব্যবস্থা নেয়ার জন্য পাঠিয়েছেন। ৬ ডিসেম্বর সরেজমিন পরিদর্শনে গেলে বেপরোয়া বালু উত্তোলন ও পাচারের দৃশ্য আমাদের নজরে আসে। ওই সময় ৫টি ট্রাকসহ শ্রমিকরা পালিয়ে যায়। বালু উত্তোলনে নিয়োজিত ব্যক্তিদের নাম ঠিকানা সংগ্রহ করে আমাদের পক্ষ থেকে আইনি ব্যবস্থা নেয়া হবে।’

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com