ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষ
প্রকাশ: বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২, ৩:১৪ পিএম আপডেট: ০৭.১২.২০২২ ৩:৫৪ পিএম  (ভিজিট : ৪২৬)
রাজধানীর নয়াপল্টনে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার (৭ ডিসেম্বর) দুপুর ২টার পর পল্টনের বিএনপি কেন্দ্রী কার্যালয়ের সামনে এই সংঘর্ষের ঘটনা ঘটে। 

নয়াপল্টন থেকে সময়ের আলো নিজস্ব প্রতিবেদক সাব্বির আহমেদ জানান, বুধবার বেলা আড়াইটার দিকে হঠাৎ করে পুলিশের গাড়িতে হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। পাশাপাশি সাধারণ পরিবহনের হামলা চালায় তারা।  

এ সময় পুলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে এক পর্যায় পুলিশের উপর ইট পাটকেল ছুঁড়ে বিএনপি নেতা কর্মীরা। পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করলে সাংবাদিক, বিএনপি নেতাকর্মী ও পথচারীরসহ কমপক্ষে অর্ধশতাধিক লোক আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার সকাল থেকেই নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সংখ্যা আরো বাড়তে থাকে। পরে বিএনপি নেতাকর্মীদের সেখান থেকে সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে এই সংঘর্ষ বাধে।

দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছেন ‘সফল হোক সফল হোক ১০ তারিখের সমাবেশ’, ‘মুক্তি চাই, মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘মামলা দিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না’, ‘লড়াই লড়াই লড়াই চাই লড়াই করে বাঁচতে চাই’। 

মতিঝিল বিভাগের ডিসি মো. হায়াতুল ইসলাম খান বলেন, বিএনপির সমাবেশের স্থান নির্ধারণ নিয়ে এখন পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি। তবে আজকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জড়ো হয়ে রাস্তা যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। পুলিশের পক্ষ থেকে বারবার অনুরোধ করা সত্ত্বেও তারা রাস্তা ছাড়েনি। পরবর্তীতে আবারও অনুরোধ করা হলে তখন অতর্কিতভাবে পুলিশের উপরে ইট পাটকেল নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীরা। এরপেক্ষিতে পুলিশও তাদের শক্তি প্রয়োগ করে বিএনপি নেতাকর্মীদের রাস্তা থেকে সরিয়ে দেয়। পুলিশের বেশ কিছু সদস্য আহত হয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close