ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জীবনে একটি টাকাও হারাম খাইনি: ওয়াসা এমডি
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ৫:৩০ এএম  (ভিজিট : ১২৬)
ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান বলেছেন, আমার জীবনে একটি টাকাও হারাম খাইনি। তিনি বলেন, অসাধু কর্মকর্তারাই চেষ্টা করছেন আমাকে হেয় করতে এবং ওয়াসার পদ থেকে সরিয়ে দিতে।

বুধবার রাজধানীর কারওয়ান বাজারে ওয়াসা ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তাকসিম এ খান বলেন, যদি আইনের ব্যত্যয় ঘটে থাকে, তবে আইন অনুযায়ী কেন ব্যবস্থা নেওয়া হলো না। যদি মঙ্গলবারের ঘটনায় আইনের ব্যত্যয় হয়ে থাকে, তবে আগামী এক-দুই মাসের মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। পাঁচ বছরের মধ্যে যদি আইন ভাঙা হয়ে থাকে তাহলে ব্যবস্থা কেন নেওয়া হলো না? আইন সঠিকভাবেই মানা হচ্ছে। কোথাও আইন ভাঙা হয়নি। প্রসঙ্গত, দুদকের দেওয়া প্রতিবেদন দেখে ওয়াসার এমডির নিয়োগে অনিয়মের অভিযোগ নিয়ে করা রিট নিষ্পত্তি করে মঙ্গলবার আদেশ দেন হাইকোর্ট বেঞ্চ।

ওয়াসার বিভিন্ন প্রকল্পে ৩২শ কোটি টাকা দুর্নীতির অভিযোগে আপনারও নাম থাকার বিষয়ে জানতে চাইলে তাকসিম এ খান বলেন, এই অভিযোগ সম্পূর্ণ অসত্য। প্রজেক্ট সংক্রান্ত অভিযোগ সবই অসত্য। যদি দুর্নীতি হয়েই থাকে আপনারা অনুসন্ধান করে কী করলেন? এই অভিযোগটি ২০১৫ সালের। গত সাত বছরে কোনো তদন্তে ও অনুসন্ধানে অভিযোগ প্রমাণ হয়নি। কোনো মামলাও হয়নি। তিনি বলেন, ২০১০ সালের রোডম্যাপে ছিল দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। বহু কর্মকর্তা-কর্মচারীকে অনৈতিক কার্যকলাপ থেকে বিরত থাকতে বাধ্য করা হয়েছে। যারা অবৈধ কাজ করতেন তাদের এই কাজের সুযোগ বন্ধ করে দিয়েছি। তারা কি আমার ওপর সন্তুষ্ট থাকবেন? অসাধু কর্মকর্তারাই চেষ্টা করছেন আমাকে হেয় করতে এবং ওয়াসার পদ থেকে সরিয়ে দিতে।


আরও সংবাদ   বিষয়:  ওয়াসা এমডি   হারাম খাইনি  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close