ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

এবার দিল্লি পৌরসভাও আম আদমির দখলে
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ৬:৪৬ এএম  (ভিজিট : ৮৫)
বিধানসভার পর দিল্লি পৌরসভার দায়িত্বও নিতে চলেছে আম আদমি পার্টি (আপ)। বুধবার শেষ খবর অনুযায়ী, বিজেপির প্রবল প্রতিরোধ রুখে মোট ২৫০টি ওয়ার্ডের মধ্যে আপ জিততে চলেছে ১৩২ থেকে ১৩৪টি। বিজেপির পাওয়ার সম্ভাবনা ১০৪টির মতো ওয়ার্ড, কংগ্রেসের ১০টি। গত সিকি শতক দিল্লি বিধানসভার দখল নিতে বিজেপি ব্যর্থ হলেও পৌরসভা ছিল তাদেরই অধীন। এবার সেটাও তারা হারাতে চলেছে আপের কাছে।

এই লড়াইয়ে জিততে বিজেপি সর্বশক্তি নিয়োগ করেছিল। প্রচারের মধ্যমণি করা হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। বস্তিবাসীদের জন্য তৈরি করা আবাসন প্রকল্পের চাবি হস্তান্তরের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীই শুরু করেছিলেন দলের প্রচারাভিযান। সর্বত্র তার ছবি রেখেই ভোট চাওয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জে ডি নাড্ডাসহ বিভিন্ন কেন্দ্রীয় মন্ত্রী প্রচার করেছেন। তবুও শেষ রক্ষা হলো না।

পৌরসভার ভোটের ইস্যু ছিল প্রধানত তিনটি। আবর্জনার ব্যবস্থাপনা, দূষণ রোধ ও বস্তি উন্নয়ন। জঞ্জাল ও আবর্জনার সুব্যবস্থাপনায় বিজেপি গত সিকি শতক ধরে ব্যর্থ। দূষণ রোধে আপ সাহায্য নেয় পাঞ্জাবে নিজের দলের সরকারের। এই বছর ওই রাজ্যের বিস্তীর্ণ জমিতে ফসলের গোড়া পোড়ানোর হার ৩৮ শতাংশ কম হয়েছে। প্রচারে আপ সেটা বড়ভাবে তুলে ধরেছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close