ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
তাড়াশে পাকা সড়ক কেটে সেচের পাইপ স্থাপনের অভিযোগ
তাড়াশ(সিরাজগঞ্জ)প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ৭:৫০ এএম | অনলাইন সংস্করণ  Count : 104

সিরাজগঞ্জের তাড়াশে পাকা সড়ক কেটে সেচের পাইপ স্থাপনের অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালীর বিরুদ্ধে। এ দিকে জনগুরুত্বপূর্ণ ওই সড়ক কাটা বন্ধ করতে এলাকাবাসী তাড়াশ উপজেলা প্রকৌশলী বরাবর অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, তাড়াশ উপজেলা প্রকৌশল কার্যালয় গত ২০২১ সালের শেষের দিকে ৭৫ লাখ ৭৬ হাজার টাকা ব্যয়ে তাড়াশ -রানীর হাট সড়কের তারুটিয়া চারমাথা মোড় থেকে জন্তিপুর পর্যন্ত আঞ্চলিক সড়কটি পাকাকরণ করেন। আর স্থানীয় প্রভাবশালী সাবেক ইউপি সদস্য ইসাহাক আলী ওই সড়কের তারুটিয়া চারমাথা মোড়ের অদূরে  সড়কটির ৩ থেকে ৪ফুট গর্ত করে সেচযন্ত্রের পাইপ স্থাপনের কাজ করছেন। এতে ওই সড়কটি ধসে পড়ার আশংকা দেখা দিয়েছে।

স্থানীয় বেল্লাল হোসেন বলেন, উপজেলা প্রকৌশল কার্যালয় থেকে অনুমতি না নিয়ে প্রভাবশালী ইসাহাক আলী সড়কটি উত্তর থেকে দক্ষিণে সেচ পাইপ স্থাপনের জন্য খোঁড়া-খুঁড়ির কাজ করছেন।

সরেজমিনে দেখা যায়, কয়েক জন মাটিকাটা শ্রমিক প্রভাবশালীর সেচ পাইপ স্থাপনের জন্য ৩ থেকে ৪ ফুট গর্ত করে পাকা সড়কের কাছাকাছি চলে এসেছেন। এখন পাকা সড়কের নিচ দিয়ে খোঁড়া-খুঁড়ির কাজ চলছে।

স্থানীয় কবির হোসেন, আশরাফুল ইসলাম ও বজলুর রহমান জানান, ওই পাকা সড়ক ভেদ করে সেচ পাইপ স্থাপন করা হলে সড়কটির ওই স্থানে ধসে গিয়ে ক্ষতিগ্রস্থ হবে। যা মেরামত করতে নতুন করে আবার সরকারী অর্থ ব্যয় করতে হবে। পাশাপাশি সড়কটি ধসে গেলে যান চলাচল বন্ধ হলে ওই এলাকার জনগণকে ভোগান্তি পোহাতে হবে।

প্রভাবশালী সাবেক ইউপি সদস্য ইসাহাক আলী অনুমতি ছাড়া সড়কটি খোঁড়ার বিষয়টি স্বীকার করে বলেন, পাকা সড়কের অনেক নিচ দিয়ে পাইপ স্থাপনের কাজ করা হচ্ছে। এতে ওই সড়কের ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই।
 
তাড়াশ উপজেলা প্রকৌশলী ইখতেখার সারোয়ার ধ্রুব বলেন, সেখানে লোক পাঠানো হচ্ছে। আর অনুমতি ছাড়া সরকারী সড়কের খোঁড়া-খুঁড়ি অপরাধ। আমরা অবশ্যই স্থানটি পরিদর্শন করে ব্যবস্থা নেব।



https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif



https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com