ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

বোয়ালমারীতে ইউপি সদস্যকে মারধরের অভিযোগে আওয়ামী লীগ নেতা গ্রেফতার
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ৮:০৯ এএম  (ভিজিট : ৭৮)
ফরিদপুরের বোয়ালমারী উপজেলার পরমেশ্বরদী ইউনিয়নে শিশু কার্ডের টাকা ও রেশন কার্ডের চাল কম দেয়ার বিরোধিতা করায় ইউপি সদস্য (মেম্বার) সৈয়দ বালা মিয়াকে পিটানোর অভিযোগ উঠেছে।  ভুক্তভোগীর বাবা মজিবর রহমান বাদি হয়ে মো. ছিদ্দিক মাতুব্বরকে (৫০) প্রধান আসামি করে থানায় একটি মামলা দায়ের করেছেন। 

এদিকে, মামলার পর মঙ্গলবার গভীর রাতে আসামি ছিদ্দিক মাতুব্বরকে ময়েনদিয়া থেকে গ্রেফতার করা হয়। বুধবার দুপুরে তাকে ফরিদপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

গত মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাতে চার জনের নামে মামলা দায়ের করা হয়। মামলা নম্বর ১০। রোববার(৫ ডিসেম্বর) থানায় লিখিত অভিযোগ দেন আহত ইউপি সদস্য  বালা মিয়ার বাবা। এর আগে শনিবার(৪ ডিসেম্বর) সন্ধ্যায় পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদ ভবনে এ ঘটনা ঘটে। 

আটক ছিদ্দিক মাতুব্বর স্থানীয় ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল মান্নান মাতুব্বরের ছোট ভাই ও ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। সৈয়দ বালা মিয়া একই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য ও একই ওয়ার্ডের যুবদলের সভাপতি।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, গত শনিবার সন্ধ্যায় উপজেলার পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউপি সদস্যদের সঙ্গে চেয়ারম্যানের জরুরি মিটিং ছিল। মিটিংটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল রিলিফের কার্ড ও রেশনের চাল বিতরণকে কেন্দ্র করে। এক পর্যায়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান আ. মান্নান মাতুব্বরের ভাই সিদ্দিক, ভাতিজা শাহিন, শিমুল এবং চেয়ারম্যানের ছেলে মাসুদ মাতুব্বর চেয়ারম্যানের নিকট প্রস্তাব করেন প্রতিটি শিশু কার্ডের জন্য কার্ডধারীদের নিকট থেকে ২ হাজার টাকা নেয়ার এবং রেশন কার্ডধারীদের ৩০ কেজি চালের পরিবর্তে ২৭ কেজি চাল দেয়ার। কিন্তু এ প্রস্তাবের বিরোধিতা করেন বালা মিয়া। এর জের ধরে ইউপি কার্যালয়ে সভাস্থলে চেয়ারম্যান আ.মান্নান মাতুব্বরের আত্মীয়রা লোহার রড ও হাতুড়ি দিয়ে বালা মিয়াকে পিটিয়ে মারাত্মক আহত করেন। বর্তমানে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও চিকিৎসাধীন।
 
এ ব্যাপারে সিদ্দিক মাতুব্বর বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির মিটিংয়ে লোক পাঠানোর ব্যাপারে বালা মিয়া ইউনিয়ন পরিষদের ভবনের সামনে দাঁড়িয়ে কথা বলছিল। এ সময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী সম্পর্কে আজেবাজে কথা বলায় তাকে আওয়ামী লীগের কর্মীরা আক্রমণ করেন। আমি তাকে আরও সেভ করেছি। তিনি আরও বলেন, চেয়ারম্যান ও মেম্বারের উপস্থিতিতে তো আমি কোন প্রস্তাব তুলতে পারি না।

এ ব্যাপারে পরমেশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আ. মান্নান মাতুব্বর বলেন, এ বিষয়ে আমার কোন বক্তব্য নেই। আমি উপকারভোগীদের কখনও চাল ওজনে কম দেই না কিংবা কার্ড দিয়ে অর্থও নেই না। মেম্বার ও সচিবরাই ওসব বন্টন করেন।

এ বিষয়ে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল ওহাব বলেন, ইউপি সদস্যকে মারধরের ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। মামলার প্রধান আসামী ছিদ্দিক মাতুব্বরকে গ্রেফতার করে বুধবার ফরিদপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close