ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

চট্টগ্রামে মধ্যরাতে ছাত্রদলের মিছিল, গাড়িতে আগুন-ভাঙচুর
প্রকাশ: বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২, ১১:৪৮ এএম আপডেট: ০৮.১২.২০২২ ১১:৫০ এএম  (ভিজিট : ১৭১)
ঢাকায় স্বেচ্ছাসেবক দল নেতাকে হত্যা ও বিএনপির কেন্দ্রীয় নেতাদের গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামে হঠাৎ মশাল মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলের পর একটি পিকআপ ভ্যানে আগুন ও দুটি প্রাইভেটকার ভাঙচুর করে বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকালে এ তথ্য জানান চট্টগ্রাম মহানগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি) অতনু চক্রবর্তী। 

তিনি বলেন, বুধবার দিবাগত রাত ১১টার দিকে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানার আলমাস মোড়ে বের করা মিছিল থেকে দুটি প্রাইভেটকার ভাঙচুরের ঘটনা ঘটে।

এছাড়া একটি পিকআপ ভ্যানে আগুন দেওয়ার খবর শুনে ঘটনাস্থলে যায়। সেখান থেকে ভাঙচুর করা ও আগুন দেওয়া গাড়ি তিনটি থানায় নিয়ে আসা হয়। সিসিটিভি ফুটেজ দেখে গাড়ি ভাঙচুরকারীদের শনাক্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দিবাগত রাত ১১টার দিকে নগরীর জুবিলী রোডে আলমাস মোড়ে ছাত্রদল নেতাকর্মীরা হঠাৎ মশাল মিছিল বের করে। এ সময় তারা সড়কে চলমান দুটি প্রাইভেটকার ভাঙচুর শুরু করে। একটি পিকআপে আগুন লাগিয়ে দেয়। এতে আশপাশে আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহ্বায়ক মুহাম্মদ সাইফুল আলম এ প্রসঙ্গে বলেন, ঢাকায় স্বেচ্ছাসেবক দল নেতাকে হত্যা ও বিএনপির কেন্দ্রীয় নেতাদের গ্রেফতারের প্রতিবাদে মশাল মিছিল বের করি আমরা। মিছিল শেষ করে চলে আসার পর কে বা কারা গাড়ি ভাঙচুর ও গাড়িতে আগুন দিয়েছে। এর সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীরা জড়িত নন। আওয়ামী লীগের কর্মীরা এ ঘটনা ঘটাতে পারে।

এদিকে নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের উপর পুলিশি হামলা, হত্যা, গ্রেফতার ও নৈরাজ্যের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপি বৃহস্পতিবার বিকাল তিনটায় নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে বলে জানান দফতর সম্পাদক ইদ্রিস আলী। 

/জেডও




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close