ই-পেপার রোববার ২৮ এপ্রিল ২০২৪
রোববার ২৮ এপ্রিল ২০২৪

লাইফ সাপোর্টে খন্দকার মাহবুব
প্রকাশ: শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২, ৯:০৬ পিএম  (ভিজিট : ২৪৭)
বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন হাসপাতালে লাইফ সাপোর্টে আছেন। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গতকাল শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যায় তার কিডনি ডায়ালাইসিস করা হয়। বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, খন্দকার মাহবুব হোসেনের শারীরিক অবস্থা ৬টা ৩৫ মিনিটে পরিবারের সদস্যদের চিকিৎসকরা অবহিত করেন। তার দ্রুত সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া চেয়েছে তার পরিবার।

খন্দকার মাহবুব হোসেনের ফুসফুসে হঠাৎ পানি আসায় গত ২৬ ডিসেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বর্তমানে তিনি লাইফ সাপোর্টে আছেন।

সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি খন্দকার মাহবুব হোসেনের জন্ম ১৯৩৮ সালের ২০ মার্চ। তার পৈত্রিক বাড়ি বরগুনা জেলার বামনা উপজেলায়।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধীদের পক্ষে করা আপিল মামলায় আইনজীবী হিসেবে দায়িত্বে পালন করে আসছেন খন্দকার মাহবুব হোসেন। তিনি ২০০৮ সালে বিএনপিতে যোগ দেন। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা-২ আসন থেকে তিনি ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে আওয়ামী লীগ প্রার্থীর কাছে পরাজিত হন। তিনি ওই আসন থেকে আগেও অন্য দল থেকে একাধিক বার তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত আদালতের প্রধান কৌঁসুলিও ছিলেন তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close