ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

কিউইদের ডুবিয়ে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত
প্রকাশ: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩, ৮:০৪ এএম  (ভিজিট : ১৭৪)
ভারতের মাটিতে ওয়ানডে সিরিজে নাকানিচুবানি খেল নিউজিল্যান্ড। কিউইদের ধবলধোলাইয়ের লজ্জায় ডুবিয়ে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছে এশিয়ার দলটি। মঙ্গলবার ইনদোরে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে রোহিত শর্মা এবং শুভমান গিলের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৮৫ রানের বিশাল সংগ্রহ পায় ভারত। রান তাড়ায় সফরকারীদের হয়ে লড়ে গেছেন কেবল ডেভন কনওয়ে। তার সেঞ্চুরির পরও ৪১.২ ওভারে নিউজিল্যান্ডের ইনিংস থামে ২৯৫ রানে।

এদিন ম্যাচের শুরুতে কিউই বোলারদের জীবন দুর্বিষহ করে তোলেন দুই ভারতীয় ওপেনার। রোহিত-শুভমানের ২৬.১ ওভারের জুটিতে দলের খাতায় যোগ হয় ২১২ রান। প্রতিপক্ষের অধিনায়ককে বোল্ড করে এই প্রতিরোধ ভাঙেন কিউই অফব্রেকার মাইকেল ব্রেসওয়েল। সাজঘরে ফেরার আগে ৮৫ বলে ৯ চার এবং ৬ ছক্কায় ১০১ করেন রোহিত। খানিকবাদে শুভমানকে শিকার বানান ব্লেয়ান টিকনার। ভারতীয় এই ওপেনারের ৭৮ বলে ১১২ রানের ইনিংসে ছিল ১৩ চার এবং ৫ ছক্কার মার।

রোহিত ও শুভমান প্যাভিলিয়নে ফেরার নিয়মিত উইকেট হারায় ভারত। তাতে অবশ্য কমেনি রান তোলার গতি। বিরাট কোহলি (৩৬), ইশান কিশান (১৭) ও সূর্যকুমার যাদব (১৪) লম্বা ইনিংস খেলতে ব্যর্থ হলেও হাফসেঞ্চুরি (৫৪) হাঁকান হার্দিক পান্ডিয়া। এরপর বোলিংয়ে নিউজিল্যান্ডকে দুঃস্বপ্নের শুরু উপহার দেন তিনি। ইনিংসের দ্বিতীয় বলেই ফিন অ্যালেনকে মাঠছাড়া করেন ভারতীয় অলরাউন্ডার। শুরুর ধাক্কা অবশ্য সামলে নিয়েছিলেন কনওয়ে।

প্রথমে হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে গড়ে তোলেন ১০৬ রানে জুটি। নিকোলসকে (৪২) আউট করে প্রতিপক্ষের দ্বিতীয় উইকেট জুটি ভাঙেন স্পিনার কুলদীপ যাদব। এরপর ড্যারিল মিচেলকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তোলেন কনওয়ে। তাদের সাবলীল ব্যাটিংয়ে সঠিক পথেই ছিল নিউজিল্যান্ড। কিন্তু শার্দুল ঠাকুর তছনছ করে দেন তাদের সাজানো ইনিংস। দ্বিতীয় স্পেলে বোলিংয়ে ফিরেই পরপর দুই বলে দুই উইকেট শিকার করেন ভারতীয় পেসার।

ইনিংসের ২৬তম ওভারের প্রথম বলে শার্দুল আউট করেন ২৪ রান করা ড্যারিলকে। পরের বলে প্যাভিলিয়নে অধিনায়ক টম লাথামকে। নিজের পরের ওভারে গ্লেন ফিলিপসকে (৫) 
তৃতীয় শিকার বানান শার্দুল। সেঞ্চুরিয়ান (১৩৮) কনওয়েকে আউট করেন উমরান মালিক। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি কিউইরা।





আরও সংবাদ   বিষয়:  ভারত   নিউজিল্যান্ড  




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close