ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
যুক্তরাজ্যে অভিবাসী হোটেল থেকে ২০০ শিশু নিখোঁজ
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩, ১০:৩০ এএম | অনলাইন সংস্করণ  Count : 76

যুক্তরাজ্যের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে থাকা একটি অভিবাসী হোটেল থেকে ২০০ অভিবাসী শিশু নিখোঁজ হয়েছে। ব্রিটিশ পার্লামেন্টে হোম অফিসের মন্ত্রী সাইমন মারেএ তথ্য জানিয়েছেন। 

যুক্তরাজ্যের অভিবাসী হোটেল থেকে শিশু অপহরণের ঘটনা নতুন নয়। গত দেড় বছরে প্রায় ৬০০ অভিবাসী শিশুকে ব্রাইটনের ওই হোটেলে রাখা হয়। জানা গেছে,  রাষ্ট্রীয়ভাবে পরিচালিত এসব হোটেল থেকে প্রতিদিনই ঘটছে অপহরণের ঘটনা।    

সাইমন মারে জানান, নতুন করে অন্তত ২০০ শিশু নিখোঁজ হয়েছে। নিখোঁজ শিশুদের মধ্যে একটি মেয়ে এবং ১৬ বছরের কম বয়সী কমপক্ষে ১৩ জন শিশু রয়েছে। হোটেলের বাইরে থেকে একটি অপরাধী চক্র অভিবাসীদের অপহরণ করেছে বলেও উল্লেখ করেন তিনি। নিখোঁজ শিশুদের ১৭৬ শিশুই আলবেনিয়ান নাগরিক। 

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, গত ১৮ মাসে প্রায় ৬০০ অভিবাসী শিশুকে ব্রাইটনের ওই হোটেলে রাখা হয়েছে। এই সময়ের মধ্যে ১৩৬ জন নিখোঁজ হয়েছিল। তাদের বেশ কয়েকজনকে উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ রয়েছে ৭৯ জন। নতুন করে আবারও নিখোঁজের ঘটনা ঘটল। 

নাম প্রকাশে অনিচ্ছুক একজন হোটেল কর্মচারী জানান, বেশিরভাগ শিশুকে অপহরণের পর মাদকপাচারের কাজে ব্যবহার করে অপরাধীরা। এমনকি শিশুদের ঝুঁকি সম্পর্কে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে অনেকবার অবহিত করা হলেও কর্তৃপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। 


সাসেক্স পুলিশ বাহিনীর মতে, ২০২১ সালে  সালের জুলাই মাসে ব্রাইটন এবং হোভের হোটেলগুলিতে আশ্রয়প্রার্থীদের আবাসন শুরু করে যুক্তরাজ্য। তখন ১৩৭ জন শিশু নিখোঁজ হয় বলে জানা গেছে। ৬০ জনকে পাওয়া গেলেও ৭৬টি তদন্তাধীন রয়েছে।

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif

আরও সংবাদ   বিষয়:  যুক্তরাজ্যে অভিবাসী হোটেল   শিশু নিখোঁজ  




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com