ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ ১৪ মাঘ ১৪২৯
ই-পেপার শনিবার ২৮ জানুয়ারি ২০২৩
https://www.shomoyeralo.com/ad/Amin Mohammad City (Online AD).jpg

https://www.shomoyeralo.com/ad/780-90.jpg
বিএনপি এখন পথ হারা পথিক: ওবায়দুল কাদের
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ২৫ জানুয়ারি, ২০২৩, ১:২১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 67

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন পথ হারা পথিকের মতো। খেলা যখন হবে কোথায় যাবে গণজোয়ার। পাবলিক ভালো আছে। আন্দোলন ভুয়া। পালানোর সুযোগ পাবেন না। 

তিনি বলেন, বিএনপির সব কিছু ভুয়া। ওরা ভুয়া  নিয়ে আছে। লালকার্ড ভুয়া। তাদের সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ করলে না, করলো গরুর হাটে। আন্দোলন, গণ অভ্যুত্থান, জোট, সরকারের পতন সব ভুয়া। বাকশাল একদল নয়। বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামী লীগ। বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান। দলের প্রতিষ্ঠাতা বাকশালে যোগ দিয়েছিলো দরখাস্ত করে প্রমাণ আছে। কত যে জ্বালা, পদ্মাসেতু, কর্নফুলী টানেল, এক্সপ্রেসওয়ের জ্বালা। 

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ২৪ জানুয়ারি গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের থানা, ওয়ার্ড ও ইউনিটের কমিটি গঠনের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক এক সঙ্গে বসেন। থানা, ওয়ার্ড ও ইউনিটের কমিটিগুলো করেন। কমিটি না করলে হবে না। গণসংযোগ করতে হবে। সামনে কঠিন সময় অতিক্রম করতে হবে। 

সেতুমন্ত্রী বলেন, কোনো ব্যক্তি বাঁশিতে ফুঁ দিলেন আর স্বাধীনতা এসেছে, তা কিন্তু নয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে লাখো মানুষের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করতে হয়েছে। স্বাধীনতা একদিনে আসেনি। হাজার বছরের লড়াই সংগ্রামের মধ্য দিয়ে এসেছে স্বাধীনতা। ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু ৬ দফার মধ্যে দিয়ে আন্দোলন শুরু হয়। ২৪ জানুয়ারি গণঅভ্যুত্থান হয়েছিল। সত্যিকার অর্থে ৬৯ সালে ২৪ জানুয়ারি। বাংলাদেশের কোনো কোনো রাজনৈতিক দল গণঅভ্যুত্থানের কথা বলে। ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেন না। বঙ্গবন্ধু দেশে ফিরে না আসলে স্বাধীনতা পূর্ণতা লাভ করতো না। মিডিয়া পাল্টাপাল্টি সমাবেশ বলেছে। আজকে গণ অভ্যুত্থান দিবস উপলক্ষে দক্ষিণ আওয়ামী লীগের সমাবেশ। উত্তর আওয়ামী লীগ করছে শীতবস্ত্র বিতরন। এখানে পাল্টাপাল্টি সমাবেশ হবে কেন।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমদ মন্নাফীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, এ্যডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সহ-সভাপতি দীলিপ রায় প্রমুখ। 

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি বাইচান্সে রাজনীতি করে। বিএনপি বলে গণ অভ্যুত্থান করবে, গণ অভ্যুত্থান করলে জনগণ লাগে। তারা চুপসে গেছে। আমরা তো মাঠে নামিনি। এখন তো মহড়া দিচ্ছি। মাঠে নামলে খুঁজে পাওয়া যাবে না। আপনারা নির্বাচনে আসবেন, তবে নাকে খত দিয়ে আসবেন। বাড়াবাড়ি করবেন না পরিণতি ভালো হবে না।    
 

https://www.shomoyeralo.com/ad/Local-Portal_728-X-90 (3).gif

আরও সংবাদ   বিষয়:  ওবায়দুল কাদের   




https://www.shomoyeralo.com/ad/Google-News.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : shomoyeralo@gmail.com