ই-পেপার শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে আহলে সুন্নাতের বিক্ষোভ
প্রকাশ: শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩, ৯:৫২ পিএম  (ভিজিট : ৩৪৫)
নেদারল্যান্ডস ও সুইডেনে কোরআন পোড়ানো এবং অবমাননার প্রতিবাদ জানিয়ে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশ। কাজী মাওলানা মোবারক হোসেন ফরায়েজির সভাপতিত্বে শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে আহলে সুন্নাত নেতারা পবিত্র কুরআন অবমাননার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, শান্তিপ্রিয় মুসলমানদের বিক্ষুব্ধ করবেন না। আমাদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। ইসলাম শান্তি, সাম্য ও সহিষ্ণুতার ধর্ম। তাই ইসলাম ধর্মের অনুসারী মুসলমানরা অন্যান্য ধর্মাবলম্বীদের বিশ্বাসে কখনও আঘাত করে না। কিন্তু অন্যান্য ধর্মের ধর্মীয় উগ্রবাদীরা মুসলমানদের ধৈর্য-সহ্যের পরীক্ষা নিচ্ছে। পবিত্র কুরআন পুড়িয়ে অবমাননা করে মুসলমানদের হৃদয়ে আঘাত করা হয়েছে। এ ধরণের উগ্রবাদীরা পৃথিবীর শান্তি-শৃঙ্খলার জন্য হুমকি। তারা মুসলমানদের ধর্মবিশ্বাসে আঘাত করে পৃথিবী অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চক্রান্ত করছে। জাতিসংঘ, ওআইসিসহ বিশ্বের মুসলিমনেতৃবৃন্দকে এব্যাপারে সোচ্চার ও জোরালো প্রতিবাদ জানাতে হবে। ডাচ ও সুইডেনের পবিত্র কুরআন অবমাননা সন্ত্রাসবাদের পরিকল্পিত উস্কানি।

খন্দকার মোবারক হুসাইনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাতের নির্বাহী মহাসচিব মুফতি আল্লামা আবুল কাশেম মুহাম্মদ ফজলুল হক। এ সময় আরও বক্তব্য দেন আহলে সুন্নাতের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ গোলাম কিবয়িয়া, ড. মুহাম্মদ নাসির উদ্দীন, মাওলানা মুহিউদ্দীন হামিদী, ম.ম জিলানী, অ্যাডভোকেট মোহাম্মদ হেলাল উদ্দিন, ইঞ্জিনিয়ার শামসুজ্জামান কাজল, অধ্যক্ষ হাবিবুর রহমান, অ্যাডভোকেট মুহাম্মদ ইকবাল হাসান, অধ্যক্ষ ডা. এস এম সরওয়ার, প্রিন্সিপাল আবু নাসের মুসা, মুফতি ইয়াকুব হুসাইন আলকাদেরী, মুহাম্মদ ইমরান হুসাইন তুষার, আনিসুর রহমান, মোহাম্মদ হোসাইন, অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, মোহাম্মদ মাসউদ হোসাইন, হাফেজ মুহাম্মদ ওমর ফারুক প্রমুখ।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close