ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

রমজানে কৃত্রিম সংকট তৈরি করা হলে কঠোর ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী
প্রকাশ: শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩, ১০:৪৩ পিএম  (ভিজিট : ১১৫)
রমজানে খাদ্যপণ্য মজুত করে কৃত্রিম সংকট তৈরি করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। শরীয়তপুরের ডামুড্যায় বঙ্গবন্ধুর ১০৩ তম জন্মদিন উপলক্ষে স্মার্ট ভিলেজ এক্সপো উদ্বোধন শেষে শুক্রবার বিকেলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমনটি জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, দেশে পর্যাপ্ত খাদ্য মজুত রয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, রমজানে দেশের এক কোটি পরিবারের মধ্যে ন্যায্য মূল্যে খাদ্য সামগ্রী বিক্রি করবে সরকার। এছাড়াও রমজানে গ্ৰামীণ পর্যায়ে ছোলা ও শহরে ন্যায্য মূল্যে খেজুর বিক্রি করা হবে। এসময় খাদ্যপণ্য মজুত করে কৃত্রিম সংকট তৈরি করা হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

রোজায় ক্রেতাদেরও অতি উৎসাহী হয়ে প্রয়োজনের অধিক খাদ্যপণ্য কেনা থেকে বিরত থাকার অনুরোধও করেন মন্ত্রী। এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন শরীয়তপুর ৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ই-ক্যাবের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ তমাল, এমএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ডা. মোহাম্মাদ মোফিজুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয় সমন্বয়ক আখতার হোসেন, বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুর রহিম খান, ভোক্তা অধিকারের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান, ফুডপ্যান্ডার কো-ফাউন্ডার ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারিন রেজা, দারাজের ব্যবস্থাপনা পরিচালক মুস্তাহিদল হক সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্য মন্ত্রী টিপু মুনশি বলেন, একটি উন্নত বাংলাদেশের জন্য লড়াই করছেন প্রধানমন্ত্রী। ই-ক্যাব অনেক পরিশ্রম করে দেশকে অনেক আধুনিক করেছে। করোনায় তারা অনলাইনে পেঁয়াজ বিক্রি করে বাজার স্থিতিশীল করে।  আমার স্থির বিশ্বাস, স্মার্ট ভিলেজে আপনারা পাইওনিয়ার হয়ে থাকবেন।

`মাত্র ৩ হাজার টাকা নিয়ে আমি শুরু করেছিলাম। আজ আমার ১০ হাজারের ওপর কর্মী কাজ করে আমার প্রতিষ্ঠানে। ডিজিটাল অ্যাডভান্টেজ গ্রহণ করুন। সুযোগের সদ্ব্যবহার করে স্মার্ট বাংলাদেশ সফল করবেন’-যোগ করেন মন্ত্রী।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close