ই-পেপার বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪
বুধবার ২৮ ফেব্রুয়ারি ২০২৪

মঙ্গলবার গ্রেফতার হওয়ার আশঙ্কা জানালেন ট্রাম্প, ফিরলেন ফেসবুক-ইউটিউবে
প্রকাশ: রবিবার, ১৯ মার্চ, ২০২৩, ২:৪৩ এএম  (ভিজিট : ১৩৭)
যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শুক্রবার দুবছর পর ফেসবুক ও ইউটিউবে ফিরেছেন। নিষেধাজ্ঞা ওঠার পর অনুসারীদের উদ্দেশে ১২ সেকেন্ডের একটি নতুন ভিডিও পোস্ট দেন। ভিডিওর ক্যাপশনে বড় অক্ষরে লিখেছেন, ‘আই অ্যাম ব্যাক’। এদিকে তিনি দাবি করেছেন, আগামী মঙ্গলবার তাকে গ্রেফতার করা হবে। ২০১৬ সালে প্রসিডেন্ট প্রার্থী হওয়ার সময় একটি ঘুষের বিষয় সামনে আসার পর তিনি এ কথা বলেছেন। খবর ফক্স নিউজের।

শনিবার সকালে ট্রাম্প তার সামাজিক যোগাযোগমাধ্যম ট্রুথ সোশ্যালে ইঙ্গিত দিয়ে বলেন, আমাকে মঙ্গলবার গ্রেফতার করা হবে। এদিকে খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, পর্ন তারকা স্টোরমি ডানিয়েলকে ওই সময় ঘুষ দেওয়ার জন্য মার্কিন প্রসিকিউটররা ট্রাম্পকে অভিযুক্ত করতে যাচ্ছে। এই খবর পাওয়ার পরই ট্রাম্প নিজের সামাজিক মাধ্যমে এই পোস্ট করেন। এদিকে সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট শুক্রবার দুবছর পর ফেসবুক ও ইউটিউব ফিরে পেয়েছেন। নিষেধাজ্ঞা ওঠার পর অনুসারীদের উদ্দেশে ১২ সেকেন্ডের একটি নতুন ভিডিও পোস্ট দেন তিনি। ভিডিওর ক্যাপশনে বড় অক্ষরে লিখেছেন, ‘আই অ্যাম ব্যাক’।

যুক্তরাষ্ট্রে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে দাঙ্গার পর তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে দুই বছরের নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

রিপাবলিকান নেতা ট্রাম্পের (৭৬) ফেসবুকে ৩ কোটি ৪০ লাখ অনুসারী রয়েছে। ইউটিউবে রয়েছে ২৬ লাখ সাবস্ক্রাইবার। এদিকে ইউটিউবও ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্টের ওপর থেকে বিধিনিষেধ তুলে নেওয়ার কথা জানিয়েছে। ফেসবুক ট্রাম্পকে নিষিদ্ধ করার সময়ে বলেছিল, তার আচরণ ছিল সংস্থাটির নিয়মকানুনের চরম লঙ্ঘন।

ফেসবুক ট্রাম্পকে নিষিদ্ধ করার সময় বলেছিল, তার আচরণ ছিল সংস্থাটির নিয়মকানুনের চরম লঙ্ঘন। নিষেধাজ্ঞার পর ট্রাম্প বলেছিলেন, এ সিদ্ধান্তের মধ্যদিয়ে ফেসবুক কোটি কোটি মানুষকে অপমান করেছে, যারা তাকে প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিয়েছিল। 

উল্লেখ্য, ফেসবুকের বাইরে ডোনাল্ড ট্রাম্প টুইটার, ইউটিউব, স্ন্যাপচ্যাটসহ আরও কয়েকটি সামাজিক মাধ্যমেও নিষিদ্ধ হন। এসব মাধ্যমে নিষিদ্ধ হওয়ার পর নিজের প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে সক্রিয় হন ট্রাম্প।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close