ই-পেপার শুক্রবার ১৪ জুন ২০২৪
শুক্রবার ১৪ জুন ২০২৪

স্বাধীনতার মাসে বগুড়ায় ইংরেজি ও হিন্দি গানে স্কুলের ডিসপ্লে, ক্ষুব্ধ এমপি
ইংরেজি গানের পক্ষে ইউএনও
প্রকাশ: মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩, ৭:৫০ এএম  (ভিজিট : ৬১৩)
বগুড়ার নন্দীগ্রামে স্বাধীনতার মাসে স্কুলের ক্রীড়া অনুষ্ঠানে ইংরেজি ও হিন্দি গানে শিক্ষার্থীদের ডিসপ্লে প্রদর্শনী করা হয়েছে। এ ঘটনার তাৎক্ষণিক প্রতিবাদ করেন অনুষ্ঠানে উপস্থিত সংসদ সদস্য রেজাউল করিম তানসেন। তার প্রশ্নের মুখে ভুল স্বীকার করে ক্ষমা চান স্কুলের প্রধান শিক্ষক। পরে স্বাধীনতার গানে পুনরায় শিক্ষার্থীদের দিয়ে ডিসপ্লে প্রদর্শনী করা হয়।

রোববার দুপুরে নন্দীগ্রাম উপজেলার ভাটরা খান চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। বিষয়টি সংসদ সদস্যের দৃষ্টিগোচর করেন এক সাংবাদিক। তাৎক্ষণিক উপস্থিত শত শত নারী-পুরুষ, শিক্ষার্থী ও অতিথিদের সামনেই মাইক্রোফোন হাতে নিয়ে স্কুলের প্রধান শিক্ষককে মঞ্চের সামনে ডেকে নেন প্রধান অতিথি রেজাউল করিম তানসেন এমপি। 

সংসদ সদস্য ওই শিক্ষককে প্রশ্ন করেন, ‘স্বাধীনতার মাসে ইংরেজি ও হিন্দি গানে কেন ডিসপ্লে করা হলো? এখানে পাকিস্তানি প্রেতাত্মারা আছে নাকি?’ এমপির এমন প্রশ্নের মুখে ভুল হয়েছে জানিয়ে পুনরায় স্বাধীনতার গানে ডিসপ্লে প্রদর্শনী করার নির্দেশ দেন স্কুলের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম। 

তবে মঞ্চে বসেই ইংরেজি গানের পক্ষে কথা বলেন অনুষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিফা নুসরাত। তিনি বলেন, ‘ওয়েলকাম গানে ডিসপ্লে হয়েছে। এতে সাংবাদিকদের সমস্যা কি?’ এর আগে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন এবং পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন সংসদ সদস্য রেজাউল করিম তানসেন। এরপর প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নন্দীগ্রাম থানার ওসি মো. আনোয়ার হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শ্রাবণী আকতার বানু, নন্দীগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন বকুল, কুমিড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মুস্তাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান আবদুর রউফ বাদশা, রেজাউল করিম কামাল, উপজেলা আওয়ামী লীগ নেতা আবদুল বারিক প্রমুখ।


আরও সংবাদ   বিষয়:  বগুড়া   হিন্দি গান   স্কুল   এমপি  




এই ক্যাটেগরির আরো সংবাদ


https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close