ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

গাড়িতে বোমা হামলায় ইমরানের দলের নেতাসহ নিহত ১০
প্রকাশ: বুধবার, ২২ মার্চ, ২০২৩, ৪:২০ এএম  (ভিজিট : ১৪৩)
পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে একটি গাড়িতে অতর্কিত হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) স্থানীয় এক নেতাও রয়েছে। 

সোমবার খাইবার পাখতুনখাওয়ার অ্যাবোটাবাদে গাড়িতে হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটেছে বলে দেশটির পুলিশ নিশ্চিত করেছে।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু বলছে, গাড়িতে হামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা আতিফ মুনসিফ খানসহ ১০ জন নিহত হয়েছেন। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের অ্যাবোটাবাদ জেলার উত্তর-পশ্চিমের হাভেলিয়ান শহরে প্রতিদ্বন্দ্বী একটি গোষ্ঠীর অতর্কিত হামলায় মারা গেছেন তারা। জেলা পুলিশ প্রধান উমর তুফায়েল সাংবাদিকদের বলেছেন, যে গাড়িতে আতিফ মুনসিফ খান, তার সহকর্মী ও নিরাপত্তারক্ষীরা যাচ্ছিলেন, সেটিতে ভাঙচুর ও গুলি করা হয়। পরে গাড়িতে আগুন ধরে যায়। এতে গাড়িটি সম্পূর্ণ পুড়ে গেছে।

স্থানীয় দুই রাজনৈতিক দলের পুরোনো শত্রুতার জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। অভিযুক্তদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। হামলায় নিহত আতিফ খান খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক পরিষদের সাবেক মন্ত্রী মুনসিফ খান জাদুনের ছেলে এবং পিটিআইয়ের সক্রিয় সদস্য ছিলেন।

নতুন কর্মসূচি : পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করা না করা নিয়ে বেশ নাটকীয়তা চলছে। এর মধ্যে নতুন রাজনৈতিক কর্মসূচি ঘোষণা দিয়েছেন ইমরান। আজ বুধবার ‘মিনারুই পাকিস্তান’ নামে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ইমরানের দল পিটিআই।

পাকিস্তানে চলমান রাজনৈতিক অস্থিরতা ও অচলাবস্থার মধ্যে মিনারুই পাকিস্তান কর্মসূচির মাধ্যমে ইমরান নতুন করে ‘শক্তি দেখাবেন’ বলে মনে করা হচ্ছে। গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারানোর পর দেশজুড়ে লংমার্চ করে নিজের রাজনৈতিক শক্তি ও জনপ্রিয়তা দেখিয়েছেন তিনি।

এদিকে বাসভবনে হামলায় জড়িত সব কর্মকর্তাকে হুঁশিয়ারি দিয়েছেন ইমরান। দেশটির ক্ষমতাসীন শাহবাজ শরিফের সরকার এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কার্যত মুখোমুখি অবস্থানে রয়েছেন। এই পরিস্থিতিতে নিজের বাসভবনে অভিযান ও তল্লাশির ঘটনায় জড়িত সব কর্মকর্তার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইমরান। 

অন্যদিকে পাকিস্তানের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারবিষয়ক মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, ইমরানের লাহোরের বাড়ি সন্ত্রাসীদের গোপন আস্তানা। ওই বাড়িতে পেট্রোলবোমার গবেষণাগার (ল্যাব) রয়েছে।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close