ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

নেপাল উৎসবে দুই সিনেমা পুরস্কৃত
প্রকাশ: বুধবার, ২২ মার্চ, ২০২৩, ৭:১৫ এএম  (ভিজিট : ১৬৩)
নেপালের রাজধানী কাঠমান্ডুতে অনুষ্ঠিত নেপাল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের দুই সিনেমা পুরস্কৃত হয়েছে। ছবি দুটি হলো-পাতালঘর ও সাঁতাও। উৎসবে ‘পাতালঘর’ আন্তর্জাতিক ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের বিশেষ জুরি পুরস্কার পেয়েছে। 

খবরটি জানিয়েছেন এই ছবির প্রযোজক আবু শাহেদ ইমন। সোমবার কাঠমান্ডুতে জুরিদের এই বিশেষ পুরস্কার ঘোষণা করা হয়।  

‘পাতালঘর’-এ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। সিনেমায় তিনি অভিনয় করেছেন একজন নায়িকার চরিত্রে, তার মায়ের চরিত্রে আছেন আফসানা মিমি। 

এ ছাড়াও অভিনয় করেছেন গিয়াস উদ্দিন সেলিম, সালাহউদ্দিন লাভলু, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, মামুনুল হক, রওনক হাসান, অর্ষা প্রমুখ। অন্যদিকে উৎসবে ‘সাঁতাও’ চলচ্চিত্রটি আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে সেরা চলচ্চিত্রের পুরস্কার ‘গৌতম বুদ্ধ অ্যাওয়ার্ড’ পেয়েছে। 

খন্দকার সুমন পরিচালিত চলচ্চিত্রটির প্রযোজক শারিফ উল আনোয়ার সজ্জন। মুখ্য অভিনয়শিল্পী আইনুন পুতুল এবং বিশেষ প্রতিনিধি মোহাম্মদ রফিকের হাতে বিচারকমণ্ডলী পুরস্কার তুলে দেন। উৎসবে ৩৫টি দেশের ৯৫টি ছবি দেখানো হয়। উৎসবের ওয়ার্ল্ড প্যানোরমা ইন্টারন্যাশনাল ফিচার বিভাগে দুটি সিনেপ্লেক্সে প্রদর্শিত হয় ‘সাঁতাও’। 

কৃষকের সংগ্রামী জীবন, নারীর মাতৃত্বের সর্বজনীন রূপ এবং সুরেলা জনগোষ্ঠীর সুখ-দুঃখ, হাসি-কান্নায় গল্প চলচ্চিত্রের পর্দায় হাজির করেছে চলচ্চিত্র ‘সাঁতাও’।




https://www.shomoyeralo.com/ad/1698385080Google-News-Update.jpg

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close